গাছে বেঁধে জেলেকে নির্যাতন

১২ অগাস্ট ২০২২

ধর্মপাশা (সুনামগঞ্জ) প্রতিনিধি:

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়নের সুখাইড় কুইছহাটি গ্রামে তপন সরকার নামের এক জেলেকে গাছে বেঁধে নির্যাতন করা হয়েছে। নির্যাতনের ছবি ফেসবুকে ছড়িয়েও দেওয়া হয়েছে। শুক্রবার দুপুরে এ ঘটনা ঘটে। ভুক্তভোগীর বাড়ি ভান্ডার বাড়ি গ্রামে। সুখাইড় কুইছহাটি গ্রামের বাসিন্দা বাবুল মিয়ার নেতৃত্বে তাকে নির্যাতন করা হয়েছে বলে জানিয়েছে ওই জেলে।

জানা যায়, তপন মাছ ধরে জীবিকা নির্বাহ করেন। গত বৃহস্পতিবার রাতে সোনামড়ল হাওরে তিনি জাল ফেলেন। একই স্থানে কুইছহাটি গ্রামের হেলাল মিয়া নামের আরেক জেলে লাড় বড়শি (লম্বা সুতায় বাঁধা একাধিক বড়শি) দিয়ে মাছ ধরার চেষ্টা করেন। এ সময় হেলালের বড়শিতে তপনের জাল  ছিঁড়ে যায় বলে অভিযোগ। শুক্রবার সকালে এ নিয়ে তাদের দু’জনের মধ্যে প্রথমে বাকবিতণ্ডা হয় ও পরে মারামারি হয়। এ ঘটনায় হেলালের বাড়িতে গিয়ে তপন নালিশ করতে চাইলে তাকে গাছে বেঁধে নির্যাতন করা হয়। জেলে তপন সরকার বলেন, বাবুল মেম্বারের চেষ্টায় আমি ছাড়া পাই।

অভিযুক্ত বাবুল মিয়া বলেন, তপন কুইছহাটি গ্রামে এসে হেলালকে মারধর করেছে। এতে স্থানীয়রা ক্ষিপ্ত হয়ে তপনকে বেঁধে রাখে। আমি হেলালকে নিয়ে হাসপাতালে যাই। আমি তপনকে বেঁধে রাখিনি। স্থানীয় ইউপি সদস্য ও সুখাইড় গ্রামের বাসিন্দা বাবুল মিয়া বলেন, শুক্রবার দুপুরে সুখাইড় উপস্বাস্থ্য কেন্দ্রে হেলালকে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। আর জানতে পারলাম তপনকে কুইছহাটি গ্রামে গাছে বেঁধে রাখা হয়েছে। পরে আমি ছাড়ানোর ব্যবস্থা করি। কোনোভাবেই হেলালের বক্তব্য জানা যায়নি। ধর্মপাশা থানার ওসি মোহাম্মদ মিজানুর রহমান বলেন, বিষয়টি শুনেছি। তবে কেউ কোনো লিখিত অভিযোগ করেনি।

সাদ্দাম হোসেন/এমকে

 


মন্তব্য
জেলার খবর