হিজাব পড়ায় তিরস্কার, সাময়িক বরখাস্ত সহকারি প্রধান শিক্ষক

১৪ অগাস্ট ২০২২

পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ের বোদা উপজেলার সাকোয়া উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক আশরাফুল আলমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। রোববার (১৪ আগস্ট) বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হাফিজুর রহমান স্বাক্ষরিত এক চিঠি থেকে বিষয়টি জানা গেছে। হিজাব পড়ে বিদ্যালয়ে আসায় ক্লাসে তিন ছাত্রীকে তিরস্কার করায় ওই শিক্ষকের নামে প্রধান শিক্ষকের কাছে অভিযোগ করেছিল ভুক্তভোগীরা। এ বিষয়ে দেওয়া লিখিত বক্তব্য সন্তোষজনক না হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হাফিজুর রহমান জানান, সহকারি প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আগামী কয়েকদিনের মধ্যে প্রধান শিক্ষকের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেয়া হবে।

জানা গেছে, বিদ্যালয়ে হিজাব পড়ে গেলে ক্লাসে আশরাফুল ইসলাম হিজাব পরিহিত ছাত্রীদের তিরস্কার করেন। তাছাড়া ক্লাসে পাঠ্যবইয়ের বাইরে তার ব্যক্তিগত ও দলীয় আলোচনা করেন। এর প্রতিকার চেয়ে প্রধান শিক্ষকের কাছে গত ২৮ জুলাই অভিযোগ করেন তিনজন ছাত্রী। ৭ আগস্ট এ অভিযোগের বিষয়ে অভিযুক্তের কাছে লিখিত জবাব চান বিদ্যালয় কর্তৃপক্ষ। ১৪ আগস্ট বেলা ১১ টায় লিখিত জবাব দেন। জবাব দেওয়ার আট মিনিটের মাথায় তাকে সাময়িক বহিস্কার করা হয়।

 

মো.সম্রাট হোসাইন/ এমকে

 


মন্তব্য
জেলার খবর