লেনদেন ও সূচকের পাশাপাশি বেড়েছে শেয়ারদর

১৭ অগাস্ট ২০২২

মঙ্গলবার ( ১৬ আগস্ট ) পুঁজিবাজারে সিংহভাগ কোম্পানির শেয়ারদর বেড়েছে।  আগের দিনের তুলনায় লেনদেন বৃদ্ধির পাশাপাশি উত্থান দেখা গেছে সূচকে।

এদিনে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকগুলোর মধ্যে ডিএসইএক্স ৫০ দশমিক ৬৭ পয়েন্ট বেড়ে ছয় হাজার ২২৫ দশমিক ৯১ পয়েন্টে, ডিএসইএস  ১০ দশমিক ৪৪ পয়েন্ট বেড়ে এক হাজার ৩৬১ দশমিক ৩৮ পয়েন্টে আর ডিএস৩০ সূচক ১৩ দশমিক ৭২ পয়েন্ট বেড়ে ২ হাজার ২১৩ দশমিক ০২ পয়েন্টে অবস্থান করে। লেনদেন হয় মোট এক হাজার ৩৪ কোটি ৬৫ লাখ ৮ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবসে লেনদেনের পরিমাণ ছিল ৬৪৪ কোটি ৪৫ লাখ ৩১ হাজার টাকা। তুলনায় লেনদেন বেড়েছে ৩৯০ কোটি ১৯ লাখ টাকা।  লেনদেন হওয়া ৩৮১ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৩৭টির,  বিপরীতে কমেছে ৪২টির এবং অপরিবর্তিত থাকে বাকি ১০২টির।

অন্যদিকে চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকগুলোর মধ্যে সিএসসিএক্স  ৮৫ দশমিক ৮৩ পয়েন্ট বেড়ে ১০ হাজার ৯৭১ দশমিক ৮৯ পয়েন্টে এবং  সিএএসপিআই ১৪২ দশমিক ৫৪ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৩১৩ দশমিক ৮৫ পয়েন্টে অবস্থান করে। লেনদেন হওয়া মোট ২৭৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিটের মধ্যে দর বেড়েছে ১৫৬টির, বিপরীতে কমেছে ৪২টির এবং অপরিবর্তিত থাকে বাকি ৮১টির।  ১৮ কোটি ২ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়। আগের কার্যদিবসে এ অঙ্ক ছিল ১৫ কোটি ৮৬ লাখ টাকা।

এমকে

 


মন্তব্য
জেলার খবর