‘শনিবার বিকেল’ মুক্তির দাবি

১৭ অগাস্ট ২০২২

সনামধন্য নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর পরিচালনায় নির্মিত সিনেমা ‘শনিবার বিকেল’। বিশ্বের বিভিন্ন দেশে সিনেমাটি প্রদর্শিত হয়েছে। জয় করেছে বেশ কিছু পুরস্কারও। তবে দেশে মুক্তির ছাড়পত্র মেলেনি। সম্প্রতি এ নিয়ে আক্ষেপ করে একটি ফেসবুক পোস্টও দেন এ ছবির নির্মাতা।

 

 

পরিচালনায় নির্মিত বাংলা চলচ্চিত্র ‘শনিবার বিকেল’ সেন্সর বোর্ডে আটকে রাখার ঘটনায় কানাডা প্রবাসী বাংলাদেশিরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন। তারা অবিলম্বে সিনেমাটি বাংলাদেশের উন্মুক্ত করে দেয়ার দাবি জানিয়েছেন।

 

গত শনিবার টরন্টোর ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব সাউথ এশিয়ায় ছবিটি প্রদর্শিত হলে হলভর্তি দর্শক শ্রোতাদের প্রশংসা অর্জন করে। উৎসবে যোগ দিতে আসা সিনেমাটির নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর কাছে দর্শকরা জানতে চান, সিনেমাটি বাংলাদেশের আটকে রাখা হয়েছে কেন?

 

বাংলাদেশি বংশোদ্ভূত কানাডীয়ান চলচ্চিত্র নির্মাতা এনায়েত করীম বাবুল বলেন, মোস্তফা ফারুকীর ‘শনিবার বিকেল’ সিনেমাটি টরন্টোর সাউথ এশিয়ান চলচ্চিত্র উৎসবে দেখেছি। সিনেমাটির বিষয় একটি বহুল আলোচিত এবং বাংলাদশে ঘটে যাওয়া একটি মর্মান্তিক ঘটনার সাথে কিছু মিল থাকলেও পরিচালক তার মতো একটি কাহিনি চিত্র তৈরি করেছেন।

 

সেখানে নুতন গল্পকথা ও চরিত্রায়ন এবং সংলাপে পরিচালকের মতামত এসেছে। রয়েছে নিজস্ব নির্মাণ শৈলী, স্টেডিক্যামের ব্যাবহার। তিনি বলেন, একটি সিনেমার ভালো-মন্দ খারাপ বিবেচনার ভার দর্শকদের হাতেই ছেড়ে দেয়া উচিৎ। আশাকরি ফিল্ম সেন্সর বোর্ড শনিববার বিকেল থেকে নিষেধাজ্ঞা তুলে নিবেন।


মন্তব্য
জেলার খবর