সূচক ও লেনদেন বৃদ্ধি অব্যাহত ছিল

১৮ অগাস্ট ২০২২

আগের দিনের মতো বুধবারও (১৭ আগস্ট) দেশের পুঁজিবাজারে সিংহভাগ কোম্পানির শেয়ারদরের পাশাপাশি লেনদেন বেড়েছে । উত্থান দেখা গেছে সূচকেও।

এদিনে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক গুলোর মধ্যে ডিএসইএক্স ১৫ দশমিক ৫২, ডিএসইএস ৫ আর ডিএস৩০ সূচক ৭ দশমিক ০২ পয়েন্ট বেড়েছে। এতে ডিএসইএক্স ছয় হাজার ২৪১ দশমিক ৪৩, ডিএসইএস এক হাজার ৩৬৬ দশমিক ৩৮ আর ডিএস৩০ সূচক দুই হাজার ২২০ দশমিক ০৪ পয়েন্টে অবস্থান করে। লেনদেন হয় মোট এক হাজার ১৫৯ কোটি ৬০ লাখ ৫০ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবসে লেনদেনের পরিমাণ ছিল এক হাজার ৩৪ কোটি ৬৫ লাখ আট হাজার টাকা। লেনদেন বেড়েছে ১২৪ কোটি ৯৫ লাখ ৩৭ হাজার টাকা। লেনদেন হওয়া ৩৮০ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৬টির, কমেছে ১৩২টির এবং অপরিবর্তিত থাকে বাকি ৯২টির।

অন্যদিকে আরেক পুঁজিবাজার চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকগুলোর মধ্যে সিএসসিএক্স ৩৪ দশমিক ০৫ পয়েন্ট বেড়ে ১১ হাজার ৫ দশমিক ৯৪ পয়েন্টে এবং সিএএসপিআই ৫৬ দশমিক ০৭ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৩৬৯ দশমিক ৯২ পয়েন্টে অবস্থান করে। লেনদেন হওয়া মোট ২৮৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিটের মধ্যে দর বেড়েছে ১১৬টির, কমেছে ৮৬টির এবং অপরিবর্তিত থাকে ৮২টির। ২৪ কোটি ৭৪ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়। আগের কার্যদিবসে লেনদেনের অঙ্ক ছিল ১৮ কোটি ২ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

এমকে


মন্তব্য
জেলার খবর