জলদস্যুর ভয়ে পানিতে ঝাঁপ, দুই জেলের মৃত্যু

২১ অগাস্ট ২০২২

কামরুজ্জামান শাহীন,ভোলা:

ভোলার দক্ষিণ আইচায় জলদস্যুদের মারপিটের ভয়ে নদীতে ঝাঁপ দেওয়া দুই জেলের মৃত্যু হয়েছে।  জালে পেঁচিয়ে যাওয়ায় পানিতে ডুবে তারা মারা গেছেন বলে ধারণা করা হচ্ছে।  এ ঘটনায়  আহত হয়েছেন অন্তত ৪ জেলে। শনিবার (২০ আগস্ট) রাত ৯ টার দিকে  ঢালচর ইউনিয়ন সংলগ্ন বয়ার চরের মেঘনা নদীতে এ ঘটনা ঘটে।

মারা যাওয়া দুই জেলে হচ্ছে-   রাব্বি (১৬) ও মিজান মাঝি (৫২)। রাব্বি চরফ্যাশন উপজেলার শশীভুষণ থানার হাজারীগঞ্জ ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের খেজুরগাছিয়া এলাকার সিরাজুল ইসলামের ছেলে ও মিজান মাঝি একই এলাকার আ. কাদেরের ছেলে। তারা সম্পর্কে চাচা-ভাতিজা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার দুপুর ১ টার দিকে মিজান মাঝি ও তার ভাতিজা রাব্বিসহ আরো ৪ জেলে ট্রলার নিয়ে মেঘনা নদীতে মাছ শিকার করতে যান। রাত ৯ টার দিকে মাছ শিকারের সময় ৬-৭ জন মুখোশ পরা জলদস্যুর একটি দল ট্রলার নিয়ে তাদের ট্রলারে হানা দেওয়ার চেষ্টা করে। এ সময় হতাহতরা নদীতে ঝাঁপ দেন। এতে ঘটনাস্থলেই ওই দু’জন নিহত হন। অন্য একটি ট্রলারের জেলেরা তাদের উদ্ধার করেন।

শশীভূষণ থানার এস আই কমলেস দাস বলেন, মৃত দুই জেলের পরিবারের পক্ষ থেকে কোনো অভিযযোগ না থাকায় লাশ দাফনের জন্য পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

এমকে

 

 

 


মন্তব্য
জেলার খবর