শেয়ারদরের পাশাপাশি লেনদেন বেড়েছে সূচকের সঙ্গে

২৩ অগাস্ট ২০২২

সোমবারের লেনদেনে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থান দেখা গেছে। ৪৩ শতাংশ কোম্পানির শেয়ারদর বেড়েছে। লেনদেন আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় ৪২০ কোটি টাকা। আরেক পুঁজিবাজার চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জেও  (সিএসই) একই ধরণের চিত্র দেখা গেছে।

ডিএসইর সূচকগুলোর মধ্যে ডিএসইএক্স ৪০ দশমিক ৬৭ পয়েন্ট বেড়ে ছয় হাজার ৩০০ দশমিক ১৩ পয়েন্টে, ডিএসইএস ৭ দশমিক ৪৩ পয়েন্ট বেড়ে এক হাজার ৩৮০ দশমিক ০৭ পয়েন্টে আর ডিএস৩০ সূচক ২১ দশমিক ১৮ পয়েন্ট বেড়ে দুই হাজার ২৪৭ দশমিক ৩৩ পয়েন্টে অবস্থান করে। লেনদেন হয়  মোট এক হাজার ৪৭৭ কোটি ৫৬ লাখ ৩৩ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবসে এর অঙ্ক ছিল এক হাজার ৫৭ কোটি ৭৬ লাখ ২ হাজার টাকা। লেনদেন বেড়েছে ৪১৯ কোটি ৮০ লাখ ৩১ হাজার টাকা। লেনদেন হওয়া ৩৮০ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৪টির, বিপরীতে কমেছে ১১৭টির এবং অপরিবর্তিত থাকে বাকি ৯৯টির।

অন্যদিকে সিএসইতে সূচকের মধ্যে সিএসসিএক্স ৭৪ দশমিক ৬৫ পয়েন্ট বেড়ে ১১ হাজার ৯২ দশমিক ৮০ পয়েন্টে এবং সিএএসপিআই ১২২ দশমিক ০৬ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৫১২ দশমিক ৪৫ পয়েন্টে অবস্থান করে। লেনদেন হওয়া ৩০৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিটের মধ্যে দর বেড়েছে ১৪৪টির, বিপরীতে কমেছে ৮১টির এবং অপরিবর্তিত থাকে বাকি ৮৩টির। ৩২ কোটি ৭২ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়। আগের কার্যদিবসে লেনদেনের পরিমাণ ছিল ২৭ কোটি ৭৪ লাখ টাকা।

এমকে

 


মন্তব্য
জেলার খবর