২১২ বস্তা চা-পাতাসহ পিকআপ জব্দ, সদাগর কুরিয়ার সাময়িক সিলগালা

২৩ অগাস্ট ২০২২

পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ে রাজস্ব ফাঁকি দিয়ে বিক্রির দায়ে ২১২ বস্তা চা-পাতাসহ একটি পিকআপ জব্দ করা হয়েছে। একই সঙ্গে স্থানীয় সদাগর এক্সপ্রেস লিমিটেড কুরিয়ার সার্ভিসকে সাময়িক সিলগালা করা হয়েছে। সোমবার রাত ১১ টায় ফায়ার সার্ভিস সংলগ্ন মোলানী পাড়া এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ আদেশ দেন উপজেলা নির্বাহী অফিসার।

জানা যায়, সোমবার দিন ও রাতের বিভিন্ন সময় পিকআপ ও ভ্যানের মাধ্যমে বস্তা ভর্তি চা-পাতা যায় কুরিয়ার সার্ভিসে। রাজস্ব ফাঁকি দিয়ে বিক্রি করা  এ চা-পাতা দেশের বিভিন্ন জেলায় পাঠানোর প্রস্তুতির খবর পায় প্রশাসন। এরপর সেখানে অভিযান চালানো হয়। খবরের সত্যতা পাওয়ায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।এসময় বাংলাদেশ চা বোর্ড পঞ্চগড় আঞ্চলিক কার্যালয়ের নর্দান বাংলাদেশ প্রকল্পের পরিচালক, কাস্টমসের রাজস্ব কর্মকর্তাসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার মাসুদুল হক জানান, গোয়েন্দা সংস্থার তথ্যে অভিযান পরিচালনা করা হয়েছে। কুরিয়ার সার্ভিসে পাওয়া চা- পাতার ২১২ বস্তার একটিরও বৈধ কাগজপত্র দেখাতে পারেননি সংশ্লিষ্টরা। জব্দ করে এগুলো কাস্টমস কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে। কুরিয়ার সার্ভিসটির ভিতরে চা-পাতার বস্তাগুলো রেখে সাময়িক সিলগালা করা হয়েছে।

 

মো.সম্রাট হোসাইন/এমকে


মন্তব্য
জেলার খবর