৬ জলডাকাতকে পুলিশে দিলেন এলাকাবাসী

২৩ অগাস্ট ২০২২

ভোলা প্রতিনিধি:

ভোলার লালমোহনে দেশীয় অস্ত্রসহ ৬ জলডাকাতকে আটক করে পুলিশের হাতে তুলে দিয়েছেন এলাকাবাসী। সোমবার রাত ১০ টার দিকে উপজেলার ধলীগৌরনগর ইউনিয়নের বাতিরখাল ঘাটে ডাকাতির প্রস্তুতি নেওয়ারকালে তাদেরকে আটক করা হয়। এসময় তাদের কাছে ৯টি দেশিয় অস্ত্র পাওয়া যায়।

আটককৃত জলডাকাতরা হচ্ছে- ধলু মিয়া, শাকিল, সোহাগ, রাকিব, রাকিব মিয়া ও  মানিক। তাদের বাড়ি বরিশাল জেলার মেহেন্দীগঞ্জ ও হিজলা বলে জানিয়েছে তারা।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়,  জলডাকাতের ১২ সদস্যের একটি দল দ্রুত গতিতে চলতে পারে এমন একটি ট্রলার নিয়ে বাতিরখাল ঘাট থেকে প্রয়োজনীয় সরঞ্জাম নিয়ে ডাকাতির প্রস্তুতি নেয়। এ সময় ট্রলার ঘাটে রেখে তাদের কয়েকজন বেড়িবাঁধ বাজারে যায়, বাজারের এক দোকানির কাছে প্যাকেটভর্তি বেনসন সিগারেট চায়। এতে দোকানিসহ উপস্থিত স্থানীয়দের সন্দেহ হয়। কারণ জেলেরা সাধারণত নৌকায় বেনসন সিগারেটের প্যাকেট নেয় না। বিষয়টি তারা জনৈক গ্রাম পুলিশ সদস্যকে জানায়। এরপর গ্রাম পুলিশসহ স্থানীয়রা ট্রলারের দিকে যান। ট্রলারটি তল্লাশি করে ৭টি রামদা, একটি দা ও একটি কড়াত দেখতে পায় ও ডাকাত দলকে ঘেরাও করেন। এ সময় ৬ ডাকাতকে আটক করতে পারলেও বাকি ৬জন নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়।  লালমোহন থানার ওসি মো. মাকসুদুর রহমান মুরাদ বলেন, আটককৃতদের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।

কামরুজ্জামান শাহীন/এমকে


মন্তব্য
জেলার খবর