লালমোহনে ৬ ব্যবসায়ীর ২৮ হাজার টাকা জরিমানা

২৩ অগাস্ট ২০২২

ভোলা প্রতিনিধি:

ভোলার লালমোহনে ৬ ব্যবসায়ীর কাছে থেকে সবমিলে ২৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। পাশাপাশি বেশ কিছু ব্যবসা প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়েছে।  মঙ্গলবার (২৩ আগস্ট) বেলা ১১টার দিকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর, ভোলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা করেন । ভোক্তা অধিকার আইন লঙ্ঘনের দায়ে এ জরিমানা করা হয়।

যাদের জরিমানা করা হয়েছে, তার মধ্যে আছে- মেসার্স তুহিন ট্রেডার্স (৫ হাজার টাকা), মেসার্স হান্নার ট্রেডার্স (২ হাজার টাকা), মেসার্স নাহার ভান্ডার (২ হাজার টাকা), মেসার্স মেহেদী স্টোর (২ হাজার টাকা) ও মেসার্স শাহ এন্টারপ্রাইজ (২ হাজার টাকা) ও মেসার্স আজিম ট্রেডার্স (১৫ হাজার টাকা)।

জানা যায়, এদিনে ভোলা সদর উপজেলার ইলিশা বাসস্ট্যান্ড, সদররোড ও খালপাড়ে মুদিখানা দোকান, চালের আড়ৎ ও জ্বালানী তেলের দোকানে তদারকিমূলক অভিযান পরিচালনা শুরেু করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। অভিযানের সময় ওই ৬ ব্যবসায়ীর কাছে মূল্য তালিকা না থাকা, ক্রয় ভাউচার না থাকা, মূল্যে কারসাজি, তেলের ওজনে কম দেওয়াসহ প্রভৃতি ভোক্তা অধিকার বিরোধী কাজ করার প্রমাণ পায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ভোলা জেলার সহকারি পরিচালক মো. মাহমুদুল হাসান অভিযানে নেতৃত্ব দেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর ভোলা জেলার সহকারি পরিচালক মো. মাহমুদুল হাসান বলেন, জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

কামরুজ্জামান শাহীন/এমকে


মন্তব্য
জেলার খবর