ধর্মপাশায় ঘুষিতে কৃষকের মৃত্যু

২৪ অগাস্ট ২০২২

সাদ্দাম হোসেন, ধর্মপাশা:

সুনামগঞ্জের ধর্মপাশায় ডোবায় মাছ ধরার উপকরণ ছাঁই পাতাকে কেন্দ্র করে প্রতিবেশি লোকজনের ঘুষিতে সাইকুল ইসলাম নামের এক কৃষকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ ওঠেছে। বুধবার সকাল সাড়ে ৭টার দিকে নওধার গ্রামে এ ঘটনা ঘটে। সাইকুল ইসলাম নওধার গ্রামের মৃত সুজন আলীর ছেলে।

জানা যায়, সাইকুল ইসলামের বাড়ির পার্শ্ববর্তী তার একটি ডোবা ও জমি রয়েছে। কয়েকদিন আগে সেই ডোবা ও জমি ব্যবহার করে তার প্রতিবশী কাশেম মাছ ধরার ছাঁই পাতে। সাইকুলের ছেলে জরিকুল সেই ছাঁই তুলে নিতে বলেছিল কাশেমকে। কিন্তু কাশেম ছাঁই তুলে নেয়নি। বুধবার সকালে জরিকুল ডোবায় গিয়ে ছাঁইটি ‘পাতা’ অবস্থাতেই দেখতে পায়। এনিয়ে জরিকুল ও কাশেমের মধ্যে তর্কাতর্কি হয়। খবর পেয়ে সাইকুল সেখান থেকে জরিকুলকে বাড়িতে ফিরিয়ে নিয়ে যায়। পরে সাইকুলের ছোট ভাই স্বপন কাশেমের বাড়ির সামনে দিয়ে বাজারে যেতে চাইলে কাশেমের লোকজন স্বপনের গতিপথ রোধ করে। সাইকুল সেখানে উপস্থিত  হলে কাশেম, হেলাল ও দুলালের স্ত্রীর কিল-ঘুষি মারতে থাকে। ঘুষিতে এ সময় সাইকুল মাটিতে লুটিয়ে পড়ে। পরে তাকে  উপজলা স্বাস্থ কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ধর্মপাশা থানার ওসি মাহাম্মদ মিজানুর রহমান বলেন, ‘এ ব্যাপার থানায় কেউ লিখিত অভিযোগ করেনি। মরদেহ ময়নাতদন্তের  জন্য সুনামগঞ্জ আধুনিক সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

এমকে


মন্তব্য
জেলার খবর