সূচক ও লেনদেন বেড়েছে দুই পুঁজিবাজারেই

২৬ অগাস্ট ২০২২

সিংহভাগ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিটদর যেমন বেড়েছে, তেমনই বেড়েছে  সূচক ও লেনদেনের পরিমাণ । বৃহস্পতিবারের লেনদেনে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ও আরেক পুঁজিবাজার চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এমন পরিস্থিতি দেখা গেছে।  

ডিএসইর সূচকগুলোর মধ্যে ডিএসইএক্স ৭৪ দশমিক ৭২ পয়েন্ট বেড়ে ছয় হাজার ৩৫৫ দশমিক ০৭ পয়েন্টে, ডিএসইএস ১১ পয়েন্ট বেড়ে এক হাজার ৩৯০ দশমিক ৬১ পয়েন্টে আর ডিএস৩০ সূচক ২৩ দশমিক ৬৪ পয়েন্ট বেড়ে দুই হাজার ২৬৭ দশমিক ৩৫ পয়েন্টে অবস্থান করে। লেনদেন হয় মোট এক হাজার ৭৭৭ কোটি ৪৫ লাখ ২৭ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবসে লেনদেনের পরিমাণ ছিল এক হাজার ১৩৩ কোটি ৭১ লাখ ৬২ হাজার টাকা। সে হিসাবে লেনদেন বেড়েছে ৬৪৩ কোটি ৭৩ লাখ ৬৫ হাজার টাকা।  লেনদেন হওয়া মোট ৩৭৯ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৩৪টির, বিপরীতে  কমেছে মাত্র ৫৪টির এবং অপরিবর্তিত থাকে বাকি ৯১টির।

অন্যদিকে সিএসইতে সূচকগুলোর মধ্যে সিএসসিএক্স ৮৪ দশমিক ১৬ পয়েন্ট বেড়ে ১১ হাজার ১১৭ পয়েন্টে এবং সিএএসপিআই ১৩৯ দশমিক ০৩ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৬৪২ দশমিক ৯৬ পয়েন্টে অবস্থান করে। লেনদেন হওয়া মোট ৩১২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিটের মধ্যে দর বেড়েছে ১৬৬টির, বিপরীতে কমেছে ৭০টির এবং অপরিবর্তিত ছিল বাকি ৭৬টির। ৩৬ কোটি ২০ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়। আগের কার্যদিবসে লেনদেনের অঙ্ক ছিল ২৮ কোটি ৮৫ লাখ টাকা।

এমকে

 


মন্তব্য
জেলার খবর