ভোলা-লক্ষীপুর রুটে ফেরি বিকল, ঘাটে তীব্র যানজট

২৭ অগাস্ট ২০২২

ভোলা প্রতিনিধি:

যান্ত্রিক ক্রটির কারণে ভোলা-লক্ষ্মীপুর রুটে একটি ফেরি বিকল হয়ে পড়ায় ভোলার-ইলিশা ঘাটে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করেও ফেরির দেখা পাচ্ছেন না ট্রাক চালক-শ্রমিক ও যাত্রীরা। এতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে তাদের।

প্রয়োজনের তুলনায় ফেরি কম থাকায় এ যানজটের সৃষ্টি হচ্ছে বলে জানিয়েছেন শ্রমিকরা। আগামী ২/১ দিনের মধ্যে ত্রুটিপূর্ণ ফেরিটি সচল হবে বলে আশা প্রকাশ করছেন ফেরি কর্তৃপক্ষ।

জানা গেছে, দেশের দীর্ঘতম ফেরিরুট ভোলা-লক্ষ্মীপুর রুটে কনকচাঁপা কৃষানি, কুসুমকলি ও কদম নামে ৪টি ফেরি চলাচল করে। গত ২৬ আগস্ট রাতে যান্ত্রিক ত্রুটির কারণে কনকচাঁপা বিকল হয়ে যায়। এরপর থেকে ৩টি ফেরি দিয়ে যানবাহন পারপার হচ্ছে। এতে ফেরির ট্রিপ কমে গেছে। নির্দিষ্ট সময় গন্তব্যে যেতে পারছেন না।

ট্রাক সালাম ও নাজিম বলেন, ঘাটে সকাল থেকে বসে আছি। কিন্তু, ফেরির দেখা পাচ্ছি না। কখন ফেরি পাবো তার কোনো নিশ্চয়তা নেই। যাত্রী ইউনুঝ ও আফসার উদ্দিন বলেন, দুই ঘণ্টা ধরে ঘাটে ফেরির জন্য অপেক্ষায় আছি। ট্রাকচালক মো. ইলিয়াস বলেন, চট্টগ্রাম যাবো। ২ দিন ধরে ঘাটে আটকে আছি। এতে আমাদের খরচ বাড়ছে, কখন যেতে পারবো জানা নেই। এ ঘাটে আরও ফেরি বাড়িয়ে দিলে ভালো হতো।

ইলিশা ফেরিঘাটের ম্যানেজার (বিআইডব্লিটিসি) পারভেজ খান বলেন,  ত্রুটি দেখা দেওয়া ফেরি মেরামতের চেষ্ট চলছে। তবে ঘাটে উল্লেখযোগ্য যানজট নেই। বিকল ফেরিটি চালু হলে সাময়িক এ সমস্যাটিও থাকবে না। আগামী ২/১ দিনের মধ্যে বিকল ফেরিটি চালু হলে ঘাটের যানজট কমে যাবে।

কামরুজ্জামান শাহীন/এমকে


মন্তব্য
জেলার খবর