সাজাপ্রাপ্ত আসামি চাকরি করছে তেঁতুলিয়ায় প্রাণিসম্পদ দফতরে

৩১ অগাস্ট ২০২২

পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলা প্রাণিসম্পদ দফতরে কমিউনিটি এক্সটেনশন এজেন্ট (সিইএ) পদে চাকরি করছেন একজন সাজাপ্রাপ্ত আসামি। তার নাম মো. সালেহ আকরাম রনি। কর্তৃপক্ষ বলেছেন, তার নিয়োগটি প্রকল্পের। কোনো পুলিশ ভেরিফিকেশন না থাকায় বিষয়টি গোপন ছিল। তবে বিষয়টি জানার সঙ্গে সঙ্গে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, চলতি বছরের ৪ এপ্রিল কাজে যোগ দেয় সালেহ আকরাম রনি। এর আগে বিডিআর- এ সিপাহি পদে (সিপাহি নং ৭০৫২৪) চাকরি করতো সে। ২০০৯ সালে বিডিআর বিদ্রোহের ঘটনার মামলায় তার সাজা হয়। সাত বছর জেল খেটে সম্প্রতি এলাকায় ফেরে। সালেহ আকরাম রনি তেঁতুলিয়া উপজেলার সাহেবজোত এলাকার বশির আলমের ছেলে।

কমিউনিটি এক্সটেনশন এজেন্ট (সিইএ) পদের চাকরিটি প্রাণি পুষ্টির উন্নয়নে উন্নত জাতের ঘাস চাষ সম্প্রসারণ ও লাগসই প্রযুক্তি হস্তান্তর প্রকল্পের আওতাভুক্ত। নিয়োগ বিজ্ঞাপ্তিতে শর্তাবলীর নয় নম্বরে ক্রমিকে লেখা ছিল- আদালত কতৃক দোষী সাব্যস্ত অথবা অপ্রকৃতস্থ ব্যক্তি কমিউনিটি এক্সটেনশন এজেন্ট পদের জন্য অযোগ্য বলে বিবেচিত হবেন। কিন্তু সাজাপ্রাপ্ত হওয়ার পরও সে কিভাবে নিয়োগ পেয়েছে, সে প্রশ্ন দেখা দিয়েছে জনমনে।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা.রতন কুমার ঘোষ জানান, কিছু দিন হচ্ছে ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালন করছি। তার নিয়োগ কিভাবে হয়েছে সেটা জানা নেই। কমিউনিটি এক্সটেনশন এজেন্ট পদের নিয়োগ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহা জানান, আমরা শুধু মন্ত্রণালয়ে সুপারিশ করেছি নিয়োগের বিষয়ে। নিয়োগ দিয়েছেন প্রকল্প পরিচালক।

মো.সম্রাট হোসাইন/এমকে


মন্তব্য
জেলার খবর