ক্ষমা চাইলেন আমির খান

০২ সেপ্টেম্বর ২০২২

‘লাল সিংহ চড্ডা’ ঘিরে বিতর্কের আবহে ভক্তদের কাছে ক্ষমা চেয়েছেন। তিনি বলেন, কোনোভাবে যদি আপনার ভাবাবেগে আঘাত দিয়ে থাকি, তাহলে ক্ষমা করে দেবেন। বলিউড অভিনেতার এমনই এক বক্তব্য প্রকাশ্যে এল, যা ঘিরে এ পর্বে নতুন করে চর্চা শুরু হয়েছে।

 

‘মিচ্ছামি দুক্কাদম’ উপলক্ষে বৃহস্পতিবার সকালে আমির খান প্রোডাকশনসের টুইটার ও ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেন। যেখানে তিনি বলেন , ‘আমরা সকলেই মানুষ। আমরা ভুল করি। কোনো কোনো সময় আমরা ভুল কথা বলি, ভুল কাজ করি। কখনও না জেনে আবার কখনও রেগে ভুল করি। মজার ছলেও আমরা মানুষকে আঘাত করি, আবার কিছু না বলেও আঘাত করি। কোনোভাবে যদি কারও ভাবাবেগে আঘাত দিয়ে থাকি, তাহলে ক্ষমা করে দেবেন।’ যদিও কিছুক্ষণের মধ্যেই পোস্টটি মুছে ফেলা হয়।

 

বস্তুত, যে প্রেক্ষাপটে দাঁড়িয়ে আমিরের তরফে ক্ষমা চাওয়ার কথা বলা হয়েছে, তা বাড়তি তাৎপর্য পেয়েছে। কেননা, অভিনেতার সদ্য মুক্তিপ্রাপ্ত ছবি ‘লাল সিংহ চড্ডা’ ঘিরে দেশে বিতর্ক তৈরি হয়। ছবিটি ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছে বলে অভিযোগ করেন অনেকে। আমিরের এ সিনেমা বয়কটের ডাক দেওয়ার দাবি তোলেন কেউ কেউ। যার জেরে বক্স অফিসে কার্যত মুখ থুবড়ে পড়ে হলিউড অভিনেতা টম হাঙ্কস অভিনীত কালজয়ী ছবি ‘ফরেস্ট গাম্পে’র আদলে তৈরি এ সিনেমা।


মন্তব্য
জেলার খবর