বেড়েছে সূচক, কমেছে শেয়ারদর

০৭ সেপ্টেম্বর ২০২২

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সিংহভাগ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিটদর কমেছে। কমেছে আগের দিনের তুলনায় লেনদেনের পরিমাণ। তবে ইতিবাচক প্রবণতা দেখা গেছে সূচকের।  অন্যদিকে আরেক পুঁজিবাজার চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) শেয়ার ও ইউনিটদর কমলেও  সূচক ও লেনদেন বেড়েছে।

ডিএসইর সূচকগুলোর মধ্যে ডিএসইএক্স ৩৯ দশমিক ৬৫ পয়েন্ট বেড়ে ছয় হাজার ৪৭০ দশমিক ৯৯ পয়েন্টে, ডিএসইএস ১৪ দশমিক ২৪ পয়েন্ট বেড়ে এক হাজার ৪১৮ দশমিক ৮২ পয়েন্টে আর ডিএস৩০ সূচক ২০ দশমিক ৬৬ পয়েন্ট বেড়ে দুই হাজার ৩০৬ দশমিক ৪৬ পয়েন্টে অবস্থান করে। লেনদেন হয় মোট ১ হাজার ৩১৫ কোটি ৪ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবসে লেনদেনের পরিমাণ ছিল ১ হাজার ৪০০ কোটি ৬৬ লাখ টাকা। লেনদেন কমেছে ৮৫ কোটি ৬১ লাখ টাকা। লেনদেন হওয়া ৩৬৭ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৭টির, বিপরীতে কমেছে ১৪৬টির এবং অপরিবর্তিত থাকে বাকি ৯৪টির।

অন্যদিকে সিএসইতে সূচকগুলোর সিএসসিএক্স ৫১ দশমিক ০৯ পয়েন্ট বেড়ে ১১ হাজার ৩৮১ দশমিক ৪৩ পয়েন্টে এবং সিএএসপিআই ৮৪ দশমিক ৬৫ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৯৮৮ দশমিক ৮৬ পয়েন্টে অবস্থান করে। লেনদেন হওয়া ২৬১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৫টির, কমেছে ১২১টির এবং অপরিবর্তিত থাকে ৪৫টির।

এমকে


মন্তব্য
জেলার খবর