সূচক ও লেনদেন বেড়েছে

০৮ সেপ্টেম্বর ২০২২

 

বুধবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সিংহভাগ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিটদর কমেছে। আর আগের দিনের তুলনায় বেড়েছে লেনদেন আর সূচক। অন্যদিকে আরেক পুঁজিবাজার চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে।

ডিএসইর সূচক তিনটির মধ্যে ডিএসইএক্স ৭৬ দশমিক ৪৬ পয়েন্ট বেড়ে ছয় হাজার ৫৪৮ দশমিক ৪৬ পয়েন্টে, ডিএসইএস ২৩ দশমিক ৩৯ পয়েন্ট বেড়ে এক হাজার ৪৪২ দশমিক ২২ পয়েন্টে আর ডিএস৩০ সূচক ৪৭ দশমিক ১১ পয়েন্ট বেড়ে দুই হাজার ৩৫৩ দশমিক ৫৮ পয়েন্টে অবস্থান করে। লেনদেন মোট হয় ২ হাজার ২০১ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট, আগের কার্যদিবসে যার পরিমাণ ছিল ১ হাজার ৩১৫ কোটি ৪ লাখ টাকা। সে হিসাবে লেনদেন বেড়েছে ৮৮৬ কোটি ৩০ লাখ টাকা।  লেনদেন হওয়া ৩৬৮ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩১টির, কমেছে ১৫৫টির এবং অপরিবর্তিত থাকে বাকি ৯২টির।

অন্যদিকে সিএসইতে সূচকগুলোর মধ্যে সিএসসিএক্স ১২৪ দশমিক ৯৩ পয়েন্ট  বেড়ে ১১ হাজার ৫০৬ দশমিক ৩৬ পয়েন্টে এবং সিএএসপিআই ২০৭ দশমিক ৬৬ পয়েন্ট বেড়ে ১৯ হাজার ১৯৬ দশমিক ৫২ পয়েন্টে অবস্থান করে। লেনদেনে অংশ নেওয়া ২৮৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ১১৩টির, কমেছে ১১২টির এবং অপরিবর্তিত থাকে বাকি ৬৩টির। ৪৩ কোটি ১০ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়, আগের কার্যদিবসে লেনদেনের পরিমাণ ছিল ৩০ কোটি ৪৭ লাখ টাকা।

এমকে


মন্তব্য
জেলার খবর