ঈমামের ঝুলন্ত লাশ উদ্ধার

১৩ সেপ্টেম্বর ২০২২

ভোলা প্রতিনিধি:

ভোলার দৌলতখানে মাও. আব্দুল হালিম (২৫) নামের এক ঈমামের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সকালে হাসমত আলী বেপারী বাড়ির জামে মসজিদের ঈমামের কক্ষ থেকে এ লাশ উদ্ধার করা হয়। তিনি ওই মসজিদের ঈমাম ছিলেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার মসজিদে এশার নামাজ শেষ আব্দুল হালিম তার নিজের কক্ষে চলে যান।  তিনি বেঁচে থাকবেন না- এমন একটি বার্তা  রাত ১২টার দিকে তিনি তার আত্মীয়-স্বজনের মোবাইলে পাঠান। বার্তা পাওয়ার পরে  স্বজনরা তার মোবাইলে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেনি।  এ অবস্থায় তার ভগ্নিপতি রাসেদ রাত সাড়ে ৩টার দিকে ওই মসজিদে যান, আব্দুল হালিমের কক্ষে গেলে ফ্যানের সাথে তার ঝুলন্ত মরদেহ দেখতে পান। তার চিৎকারে স্থানীয়রা ছুটে আসেন। পরে দৌলতখান থানায় খবর দেওয়া হয়। পুলিশ তার লাশ উদ্ধারের সময় একটি চিরকুট উদ্ধার করে।  চিরকুটে লেখা রয়েছে ‘আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়।’ মৃত্যুর পর লাশ ময়নাতদন্ত না করতে অনুরোধ করা হয়েছে চিরকুটে। সেই সাথে তার চার মাসের সন্তানের দিকে খেয়াল রাখার কথাও বলা হয়েছে। তার কাছ থেকে কারা টাকা পাবেন, সেটিও লেখা রয়েছে।

পুলিশ আরো জনায়, এক সপ্তাহ আগে তার স্ত্রী চার মাসের সন্তান রেখে চলে যান। এ বিষয়সহ ঋণগ্রস্ত আব্দুল হালিম হতাশায় ভুগছিলেন। হতাশা থেকেই তিনি আত্মহত্যা করেছেন বলে ধারণা করা হচ্ছে। দৌলতখান থানার ওসি মো. জকির হোসেন বলেন, পরিবারের কোনো অভিযোগ না থাকায় লাশ দাফনের জন্য পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

কামরুজ্জমান শাহীন/এমকে


মন্তব্য
জেলার খবর