লেনদেন আর শেয়ারদর বেড়েছে

১৪ সেপ্টেম্বর ২০২২

মঙ্গলবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) শেয়ারদরের পাশাপাশি আগের দিনের তুলনায় লেনদেন বেড়েছে। ‍মিশ্র প্রবণতা দেখা গেছে  সূচকের। অন্যদিকে আরেক পুঁজিবাজার চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) শেয়ারদর ও লেনদেনের পাশাপাশি সূচকেরও উত্থান হয়েছে।

ডিএসইর সূচকগুলোর মধ্যে ডিএসইএক্স ৯ দশমিক ২৮ পয়েন্ট বেড়ে ছয় হাজার ৫৩৭ দশমিক ৫৯ পয়েন্টে, ডিএসইএস দশমিক ২ দশমিক ৫০ পয়েন্ট কমে এক হাজার ৪২৬ দশমিক ৯৫ পয়েন্টে আর ডিএস৩০ সূচক ৩ দশমিক ১১ পয়েন্ট কমে দুই হাজার ৩৫৩ দশমিক ৫১ পয়েন্টে অবস্থান করে। লেনদেন হয় মোট ১ হাজার ৪৮০ কোটি ৭ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবসে লেনদেন ছিল ১ হাজার ৩৬০ কোটি ৭৪ লাখ টাকা। লেনদেন হওয়া ৩৭৭ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৯টির, বিপরীতে কমেছে ১০৮টির এবং অপরিবর্তিত থাকে বাকি ১৪০টির।

অন্যদিকে সিএসইতে সূচকগুলোর মধ্যে সিএসসিএক্স ২০ দশমিক ২৯ পয়েন্ট  বেড়ে ১১ হাজার ৫২৮ দশমিক ৫৩ পয়েন্টে এবং সিএএসপিআই ৩৪ দশমিক ২৬ পয়েন্ট বেড়ে ১৯ হাজার ২৩২ দশমিক ৮৬ পয়েন্টে অবস্থান করে। লেনদেন হওযা ২৮৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিটের মধ্যে দর বেড়েছে ১১১টির, বিপরীতে কমেছে ৮৫টির এবং অপরিবর্তিত ছিল ৯২টির। ৩৫ কোটি ২ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়। আগের কার্যদিবসে লেনদেনের পরিমাণ ছিল ২৭ কোটি ৯২ লাখ টাকা।

 


মন্তব্য
জেলার খবর