যৌনকর্মী হিসেবে ফিরছেন নিপুণ

১৬ সেপ্টেম্বর ২০২২

দীর্ঘদিন পর প্রেক্ষাগৃহে আসছেন চিত্রনায়িকা নিপুণ আক্তার। ‘বীরত্ব’ সিনেমা দিয়ে দর্শকদের সামনে হাজির হচ্ছেন তিনি। এতে যৌনকর্মীর চরিত্রে দেখা যাবে তাকে। শুটিংয়ের জন্য টানা পাঁচদিন রাজবাড়ীর যৌনপল্লীতে থেকেছেন তিনি। এ পাঁচদিন নানা অভিজ্ঞতার মুখে পড়েছেন বলে জানালেন তিনি। সেখানকার মানুষদের জীবনযাপন দেখেছেন অতি কাছ থেকে।

 

নিপুণ বলেন, এ সিনেমায় আমাকে একজন যৌনকর্মীর চরিত্রে দেখা যাবে। যে জীবনে সব হারিয়েও বেঁচে থাকার স্বপ্ন দেখে। আমার বিশ্বাস চরিত্রটি অনেক অসহায় নিপীড়িত মেয়েদের স্বাভাবিক জীবনে ফিরতে সহায়তা করবে। তাদের আশা জাগাবে, তারা নতুন করে বাঁচতে চাইবে।

 

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এ অভিনেত্রী আরও বলেন, নিষিদ্ধ পল্লীতে কাজ করা আসলে একটা অন্যরকম অভিজ্ঞতা। সেটা দেখার জন্য আপনাদের হলে আসতে হবে। সাম্প্রতিক ‘পরাণ’ ও ‘হাওয়া’ ছবি দু’টির মাধ্যমে দর্শক হলে আসতে শুরু করেছে। নতুন করে সিনেমা পুনর্জীবিত হয়েছে। এ পালে হাওয়া দেবে বীরত্ব।

 

নিপুণ বলেন, বীরত্ব সিনেমাটা দেখেও আপনারা স্বস্তি পাবেন। ছবিটিতে  নিপুণের বিপরীতে একজন দালালের চরিত্রে অভিনয় করেছেন ছোট পর্দার অভিনেতা ও অভিনয়শিল্পী সংঘের  সভাপতি আহসান হাবীব নাসিম।

 

 সাইদুল ইসলাম রানার প্রথম সিনেমা ‘বীরত্ব’তে নায়ক-নায়িকার ভূমিকায় আছেন মামনুন হাসান ইমন ও নবাগত নিশাত নাওয়ার সালওয়া। তাদের দু’জনকেই দেখা যাবে চিকিৎসকের ভূমিকায়। এছাড়া খল চরিত্রে অভিনয় করেছেন ইন্তেখাব দিনার। পুলিশ অফিসারের চরিত্রে আছেন শতাব্দী ওয়াদুদ। আরও আছেন বড়দা মিঠু ও জয়ন্ত চট্টোপাধ্যায়সহ অনেকে।


মন্তব্য
জেলার খবর