সূচক উত্থান, কমেছে লেনদেন

১৬ সেপ্টেম্বর ২০২২

বৃহস্পতিবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বেশিরভাগ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিটদর অপরিবর্তিত ছিল। সূচকের উত্থান দেখা গেলেও আগের দিনের তুলনায় কমেছে লেনদেন। অন্যদিকে আরেক পুঁজিবাজার চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)  সূচক ও লেনদেনের ক্ষেত্রে একই ধরণের চিত্র দেখা গেলেও শেয়ারদর বেড়েছে।

ডিএসইর সূচকগুলোর মধ্যে ডিএসইএক্স ২৭ দশমিক ৮৩ পয়েন্ট  বেড়ে ছয় হাজার ৫১৫ দশমিক ০১ পয়েন্টে, ডিএসইএস দশমিক ১২ দশমিক ০২ পয়েন্ট বেড়ে এক হাজার ৪২৯ দশমিক ৫৫ পয়েন্টে আর ডিএস৩০ সূচক ১৩ দশমিক ১১ পয়েন্ট বেড়ে দুই হাজার ৩৪৬ দশমিক ৩৫ পয়েন্টে অবস্থান করে। লেনদেন হয় ১ হাজার ২৪২ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবসে এ অঙ্ক ছিল ১ হাজার ৩০৭ কোটি ৭৮ লাখ টাকা। লেনদেন কমেছে ৬৫ কোটি টাকা। লেনদেন হওয়া ৩৭১ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৩টির, কমেছে ১০৭টির এবং অপরিবর্তিত থাকে ১৪১টির।

অন্যদিকে সিএসইতে সূচকগুলোর মধ্যে সিএসসিএক্স ৪৩ দশমিক ৯৩ পয়েন্ট বেড়ে ১১ হাজার ৪৭২ দশমিক ৮১ পয়েন্টে এবং সিএএসপিআই ৭২ দশমিক ৮০ পয়েন্ট বেড়ে ১৯ হাজার ১৪১ দশমিক ০২ পয়েন্টে অবস্থান করে। লেনদেন হওয়া ২৬৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিটের মধ্যে দর বেড়েছে ৮৮টির, কমেছে ৯১টির এবং অপরিবর্তিত ছিল ৮৫টির। মোট ১৮ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়। আগের কার্যদিবসে লেনদেনের পরিমাণ ছিল ২১ কোটি ৪৯ লাখ টাকা।

এমকে


মন্তব্য
জেলার খবর