৪০ মরদেহ উদ্ধার, এখনো নিখোঁজ অর্ধশতাধিক

২৬ সেপ্টেম্বর ২০২২

পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ের  বোদা উপজেলায় করতোয়া নদীতে নৌকা ডুবির ঘটনায় এখন পর্যন্ত নারী শিশুসহ ৪০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন আরও অর্ধশতাধিক যাত্রী। এ দিকে নিখোঁজদের অপেক্ষায় ঘটনার পর থেকেই নদী পাড়ে অবস্থান করছেন স্বজনেরা।

রোববার দুপুরের দিকে শতাধিক যাত্রী নিয়ে নৌকাটি মাড়েয়া ইউনিয়নের আউলিয়ার ঘাট এলাকা পয়েন্টে মাঝ নদীতে ডুবে যায়। গতকাল রাতে ২৫ জনের মরদেহ উদ্ধার করে ডুবুরিদল। সোমবার ভোর থেকে পুনরায় উদ্ধার অভিযান শুরু হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত আরও ১৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া ৪০ মরদেহের মধ্যে বেশিরভাগই শিশু ও নারী এবং অধিকাংশ সনাতন ধর্মালম্বী।

সোমবার সরজমিনে দেখা যায়, ফায়ার সার্ভিস এবং ডুবুরি দলের তিনটি ইউনিট উদ্ধার কার্যক্রম চালাচ্ছে, পাশাপাশি স্থানীয়রাও। সেখানে ভিড় করছেন নিখোঁজদের স্বজনেরা। ভাই এবং ভাইপোর খোঁজে সেখানে এসেছেন ষাটোর্ধ্ব কৃষ্ণ চন্দ্র রায়। তিনি জানান, নদীর অপরপাড়ে বদেশ্বরী মন্দিরে মহালয়া পুজায় যোগ দিতে তার ভাই নরেশ ও ভাইপো সিন্টু বাড়ি থেকে বের হয়ে আর ফিরেননি। নৌকাডুবির খবরে কাল থেকেই এখানে লাশের অপেক্ষা করছেন তিনি। মাড়েয়া বটতলি এলাকার ধীরেন বাবুর দুই প্রতিবেশিসহ ৭ জন নিকটাত্মীয় এখনো নিখোঁজ। কাল থেকে তিনি নদীর পাড়ে অপেক্ষা করছেন। বোদা উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মো.ইমরানুজ্জামান ৪০ জনের মৃতদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন।

 

মো.সম্রাট হোসাইন/এমকে


মন্তব্য
জেলার খবর