পঞ্চগড়ে নৌকাডুবিতে মৃত্যুর সংখ্যা বেড়ে ৬৮

২৭ সেপ্টেম্বর ২০২২

পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ে নৌকা (ট্রলার) ডুবির ঘটনায় মোট ৬৮ জনের মরদেহ উদ্ধার করা হয়। প্রশাসনের দেওয়া তথ্য অনুযায়ী, এখনো চারজন নিখোঁজ রয়েছেন। তাদের উদ্ধার না হওয়া পর্যন্ত উদ্ধার অভিযান অব্যাহত থাকবে।

এ ৬৮ জনের মধ্যে নারী ৩০, পুরুষ ১৭ ও শিশু ২১ রয়েছে। তাদের মধ্যে বোদা উপজেলার ৪৪, দেবীগঞ্জে ১৮, পঞ্চগড় সদরে ১, আটোয়ারীতে ২ এবং ঠাকুরগাঁও জেলার ৩ জন রয়েছেন।

রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুরে বোদা উপজেলার মারেয়া ইউনিয়নের আউলিয়ার ঘাট এলাকা থেকে করতোয়া নদীর বুক দিয়ে শতাধিক যাত্রী নিয়ে নৌকাটি মহালয়া বদেশ্বরী মন্দিরের দিকে যাচ্ছিল। কিন্তু ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী থাকায় নদীর মাঝে গিয়ে উল্টে ডুবে যায় নৌযানটি। পরে স্থানীয় ও ফায়ার সার্ভিস তিনটি ডুবুরি দলের ৫০ জনের মতো উদ্ধার অভিযান  চালায়। সেদিনই ২৫ মরদেহ উদ্ধার করা হয়। এরপর সোমবার ২৬ জন ও মঙ্গলবার(২৭ সেপ্টেম্বর) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ১৭ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

এদিকে ঘটনার দিন রাতেই অতিরিক্ত জেলা ম্যাজিট্রেট (রাজস্ব) দীপঙ্কর রায়কে আহবায়ক করে পাঁচ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি করে দেন এবং তিন কার্য দিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলেন জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম। ওই দিনেই জেলা প্রশাসনের পক্ষ থেকে মৃতদের জন্য ২০ হাজার ও আহতদের জন্য ১০ করে টাকা দেওয়ার কথা জানান তিনি।

জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম জানান, দুর্ঘটনার তৃতীয় দিন শেষে এ পর্যন্ত ৬৮ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ চার জন রয়েছেন। তাদের না পাওয়া পর্যন্ত অভিযান চলবে।

 

মো.সম্রাট হোসাইন/এমকে


মন্তব্য
জেলার খবর