একরাতে ৩ বাসায় চুরি, থানা থেকে দুরত্ব আধা কিমি!

২৯ সেপ্টেম্বর ২০২২

চাটমোহর (পাবনা) প্রতিনিধি:

পাবনার চাটমোহরে এক রাতে তিন বাসায় চুরির ঘটনা ঘটেছে। শহরের হরিসভা রোডের বাসা তিনটি প্রায় পাশাপাশি, চাটমোহর থানা (পুলিশ স্টেশন) থেকে কোয়াটার কিলোমিটারের কিছুটা বেশি, কিন্তু আধা কিলোমিটারের কিছুটা কম দুরত্বে। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) ভোর রাতের দিকে এ ঘটনা ঘটে। ভুক্তভোগীদের মধ্যে দুই পরিবার সনাতন ধর্মালম্বী। এর মধ্যে এক পরিবার বর্তমানে ভারতে অবস্থান করছেন। ভুক্তভোগী ও স্থানীয়দের দেওয়া তথ্যে এসব জানা গেছে।

এদিকে এ উপজেলায় ইদানিং চোরের উৎপাত বেড়েছে। এতে এলাকাবাসীর মধ্যে আতঙ্কের পাশাপাশি ক্ষোভ বিরাজ করছে। চুরির ঘটনায় কাউকে আটক বা চুরি যাওয়া মালামাল উদ্ধারের খবর এখনো পাওয়া যায়নি।

হরিসভা রোডের বাসা তিনটি হচ্ছে- সাবেক ব্যাংকার মৃত ইবাদত আলী, প্রবীণ শিক্ষক বিজয় ভৌমিক ও তার স্বজন ষষ্ঠী কুমার ভৌমিকের। প্রাপ্ত তথ্যে জানা গেছে, ঘটনার পর ইবাদত আলীর বাসার জানালার গ্রীল এবং অন্যান্য ঘরের দরজার হেজবোল্ড ও তালা ভাঙা দেখা গেছে। ৩টি কক্ষের একাধিক আলমারি, ওয়্যারড্রপসহ আসবাবের ড্রয়ারের অনেকগুলো তালা খোলা (ভাঙা) ছিল। ইবাদত আলীর স্ত্রী শাহানাজ বেগম জানান, সম্ভবত ভোর রাতের দিকে চুরি হয়েছে। কারণ ফজরের নামাজ পড়া পর্যন্ত সবকিছু ঠিকঠাক ছিলো। ফজর আযানের পরপরই আমি নামাজ পড়ি। আসবাব তছনছ করা কক্ষগুলোয় কেউ ছিলো না। এ ঘটনায় তাদের নগদ টাকাসহ প্রায় অর্ধলক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এদিকে প্রবীণ শিক্ষক বিজয় ভৌমিকের বাসায় চুরির জন্য দরজায় লোহার লক ও তালা ভাঙা হয়েছে। আলমারির লক ভেঙে তছনছ করা হয়েছে। বাসার ভেতরে রাখা একটি সিন্দুক শাবল দিয়ে ভাঙ্গার চেষ্টা করা হয়েছে। ঘটনার সময় শিক্ষক পরিবারের কেউ বাসায় ছিলেন না। চিকিৎসা সংক্রান্ত কারণে ক’দিন ধরে তারা ভারতে অবস্থান করছেন। ক্ষতির পরিমাণ জানা যায়নি এ বাসার।

ওদিকে ষষ্ঠী কুমার ভৌমিকের বাসাতে চুরির জন্য সিঁড়ি সংলগ্ন গ্রীল ভাঙা হয়। বাসাটির নীচতলার ভাড়াটিয়া এক গৃহবধূর গলায় থাকা সোনার চেইন ছিঁড়ে নিয়ে গেছে। চেইন ছেড়ার বিষয়টি টের পেয়ে চিৎকার দেয় ওই ‍গৃহবধূসহ পরিবারের লোকজন। কিন্তু জড়িত কাউকে ধরতে পারেনি। ঘটনার আগে ঘুমাচ্ছিলেন তারা। খাটের পাশের জানালার লকটি ভেঙে চেইন নিয়ে যাওয়া হয়েছে। বাসাটির ওই ইউনিটে স্থানীয় বিশিষ্ট ব্যবসায়ী ভূপতি সাহা পরিবারসহ বসবাস করেন। এদিকে ঘটনাটি সকালে জানাজানি হলে ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ। এ বিষয়ে চাটমোহর থানার ওসি মো. জালাল উদ্দিনের ফোনে কল দিলে তিনি মোবাইলে কথা বলতে রাজি হননি। সরাসরি সাক্ষাতে বক্তব্য দিতে চেয়েছেন।

এমকে


মন্তব্য
জেলার খবর