যাতায়াতে ভোগান্তি প্রধানমন্ত্রীর উপহারের ঘরের বাসিন্দাদের

০৩ অক্টোবর ২০২২

কয়রা (খুলনা) প্রতিনিধি:

খুলনায় কয়রায়  মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার দেওয়া উপহারের ঘরের বাসিন্দারা যাতায়াতে চরম ভোগান্তির শিকার হচ্ছেন ঘর থেকে বের হওয়া রাস্তার বেহাল দশার কারণে।  রাস্তা সংস্কার এবং নির্মাণের জন্য উপজেলা প্রশাসন ও পরিষদে আবেদন নিবেদন জানিয়েও কোনা সুফল পায়নি ভুক্তভোগীরা। এ নিয়ে তাদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

জানা গেছে, মুজিববর্ষে তিন ধাপে এ উপজেলায় আশ্রয়ণ-২ প্রকল্পের ৯০টি গৃহ নির্মাণ করা হয়। অধিকাংশ গৃহ নির্মাণ হয় খাল ও বিলের ভরাট খাস জমিতে। এতে বর্ষা মৌসুমে সংকীর্ণ নিচু রাস্তা ধসে পড়ে। ভুক্তভোগীদের অভিযোগ, কয়রা সাত ইউপি চেয়ারম্যানের অনুকূলে পল্লী উন্নয়নে এলজিএসপি-৩ প্রকল্পে ১৬ লাখ টাকা এবং উপজেলায় গ্রামীণ অবকাঠামো সংস্কারে ১ কোটি ৩০ লাখ টাকা বরাদ্দ দিয়েছে সরকার। অথচ রাস্তা তৈরির আবেদন করলে উপজেলা পরিষদ তাতে ভেটো দেয়। বাধ্য হয়ে কাদা-পানি মাড়িয়ে তাদের যাতায়াত করতে হচ্ছে। ভুক্তভোগীদের একজন সুফিয়া খাতুন বলেন, বঙ্গবন্ধুকন্যার ঘর পেয়ে আমি ভীষণ খুশি। কিন্তু একটু বৃষ্টি হলে সরু ভাঙা রাস্তা ডুবে কাঁদা সৃষ্টি হয়। রাস্তায় পড়ে আমার হাত ভেঙে গেছে। চেয়ারম্যানদের কাছে রাস্তার জন্য গিয়েছি। তারা বলে, নিজের রাস্তা নিজে করে নাও।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইমরুল কায়েস বলেন, পাইকগাছায় মুজিববর্ষ গৃহের রাস্তা করা হয়েছে। কয়রায়ও দ্রুত সময়ে রাস্তা নির্মাণের কাজ শুরু করা হবে। খুলনা জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনর রশীদ বলেন, পরিবারগুলোর রাস্তা নির্মাণের ব্যবস্থা করা হবে। ইউনিয়ন ও উপজেলা পরিষদের উচিৎ মুজিববর্ষের গৃহের রাস্তাগুলো করে দেওয়া।

ইকবাল হোসেন/এমকে


মন্তব্য
জেলার খবর