ভোটার তালিকা হালনাগাদের ছবি টিকটকে, অভিযুক্তকে মারপিট

০৭ অক্টোবর ২০২২

বগুড়া প্রতিনিধি:

বগুড়ার শেরপুরে ভোটার তালিকা হালনাগাদের জন্য তোলা ভোটারের ছবি দিয়ে টিকটকে ভিডিও  তৈরি করা হয়েছে, সেই ভিডিও  সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়েও দেওয়া হয়েছে। এ ঘটনায় একজনকে লাঞ্ছিত করেছে ভুক্তভোগীর পরিবারের লোকজন। শুক্রবার(৭ অক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে গাড়িদহ মডেল ইউনিয়ন পরিষদে মারপিটের এ ঘটনা ঘটে। থানা পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিব হয়।

জানা যায়, গাড়িদহ মডেল ইউনিয়নের বাসিন্দাদের ভোটার তালিকা হালনাগাদের জন্য ছবি তোলা কার্যক্রম শুরু হয়েছে সম্প্রতি। ৬ অক্টোবর ভোটারের ছবি তোলার সময় উপজেলার নির্বাচন অফিসের সাপোর্টটিমে খন্ডকালীন নিয়োগপ্রাপ্ত সাইফুল ইসলামের  সহকারি ক্যামেরাপার্সন আল-আমিন তার ব্যবহৃত মোবাইল ফোন দিয়ে একটি মেয়ের ভিডিও চিত্র ধারণ করে। এরপর ওই ভিডিও দ্বারা টিকটক ভিডিও বানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়। পরে টিকটিক ভিডিওটি ওই মেয়ের পরিবারের সদস্যরা দেখতে পায়।

ইউপি চেয়ারম্যান মাও. তরিবর রহমান বলেন, ভোটার তালিকা হালনাগাদকালে ছবি তুলে ভিডিও বানিয়ে ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার ঘটনায় ভুক্তভোগীর পরিবারের লোকজন ক্যামেরা সহকারি মারধর করেছে। তবে এখন কার্যক্রম স্বাভাবিক রয়েছে।

উপজেলা নির্বাচন অফিসার মোছা. আছিয়া খাতুন বলেন, এমন অনাকাঙ্খিত ঘটনার কথা শুনেছি। তবে ওই ছেলে নির্বাচন অফিসের কেউ নয়। শেরপুর অফিসার ইনচার্জ (ওসি) আতাউর রহমান খোন্দকার বলেন, ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের স্থলে টিকটক ভিডিও’র ঘটনায় মারধর করা হয়েছে একজনকে শুনেছি। তবে এ সংক্রান্ত কোনো অভিযোগ পাইনি এখনো।

দীপক কুমার সরকার/ এমকে


মন্তব্য
জেলার খবর