বিয়ের প্রস্তাবে বিরক্ত সংযুক্তা

০৯ অক্টোবর ২০২২

মাস সাতেক আগে মারা গেছেন ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়। তিনি না থাকলেও তার উপস্থিতি ভীষণভাবে উপলব্ধি করেন পারেন স্ত্রী সংযুক্তা চট্টোপাধ্যায় ও মেয়ে সাইনা চট্টোপাধ্যায়। মার্চ মাসে আচমকাই হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তার। তারপর থেকে জীবনটা পুরোটাই বদলে গেছে সংযুক্তা ও সাইনার। জীবনটা এখন সাদা কালো ক্যানভাসের মতো। এর মধ্যেও তাদের জীবনে অভিষেকের উপস্থিতি প্রতিটি মুহূর্তে অনুভব করেন স্ত্রী। সে কথা প্রকাশ করতেও পিছপা হন না।

 

এ বছর পুজার সম কেরালা ঘুরতে গিয়েছিলেন তারা। সেখান থেকে নিজেদের ছবি সকলের সাথে ভাগ করে নিয়েছেন সংযুক্তা। সেই ছবিতেই মন্তব্যের বন্যা। একজন লেখেন, “আপনি আবার বিয়ে করুন। নতুনভাবে নিজের জীবন শুরু করুন। এভাবে কত দিন স্মৃতি আকঁড়ে থাকবেন।” এ কথা শুনে চুপ থাকেননি সংযুক্তাও। লিখেছেন, “এমন কথা আর আপনি কখনও বলবেন না। অভি সারাক্ষণ আমাদের সাথে আছে।”

 

এ মন্তব্য প্রসঙ্গে এক পত্রিকার সাক্ষাতকারে সংযুক্তা বলেন, “আসলে একা মেয়ে দেখলেই মানুষ নানা ধরনের মন্তব্য করে। অভি নেই, ভাবছে আমরা অসহায়। আদতে তা নয়। আমরা আমাদের জীবন গুছিয়ে নিয়েছি। অনেকে তো আবার আমায় অভিনয় করার কথা বলেছিল। একা মেয়ে থাকলে তাদের দূর্বল কি ভাবতেই হবে?”

তিনি আরও বলেন, “আমি মনেকরি ভালোবাসা একবার হয়, বিয়েও এক বারই করা যায়। আমি শুধুই অভির। আর কারও না। পৃথিবীকে অভি আর ডল ছাড়া আর কেউ গুরুত্বপূর্ণ নয়।” বাকি জীবনটা অভিষেকের স্মৃতি আঁকড়েই কাটিয়ে দিতে চান সংযুক্তা।


মন্তব্য
জেলার খবর