লেনদেন বাড়লেও সূচক কমেছে

১৪ অক্টোবর ২০২২

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সিংহভাগ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিটদর অপরিবর্তিত ছিল,  আর বেড়েছে লেনদেন। আগের দিনের তুলনায় পতন ঘটেছে সবগুলো সূচকের। অন্যদিকে আরেক পুঁজিবাজার চিটাগং স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই ধরণের চিত্র দেখা গেছে।

ডিএসইর সূচকগুলোর মধ্যে ডিএসইএক্স ৬ দশমিক ৬০ পয়েন্ট কমে ছয় হাজার ৪৯৪ দশমিক ২৪ পয়েন্টে, ডিএসইএস  ৮ দশমিক ৩৮ পয়েন্ট কমে এক হাজার ৪১৯ দশমিক ৭০ পয়েন্টে আর ডিএস৩০ সূচক ৮ দশমিক শূন্য ৫ পয়েন্ট কমে দুই হাজার ৩০৮ দশমিক ০৫ পয়েন্টে অবস্থান করে। লেনদেন হয় মোট ১ হাজার ৪১০ কোটি ৯২ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবসের লেনদেন ছিল ৯৯৪ কোটি ১১ লাখ টাকা। লেনদেন বেড়েছে ৪১৬ কোটি ৮১ লাখ টাকা। লেনদেন হওয়া মোট ৩৬৯ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০১টির, বিপরীতে কমেছে ৯৩টির এবং অপরিবর্তিত থাকে ১৭৫টির।

অন্যদিকে সিএসইতে সূচকগুলোর মধ্যে সিএসসিএক্স ৬ দশমিক ০২ পয়েন্ট কমে ১১ হাজার ৪৫৪ দশমিক ১৬ পয়েন্টে এবং সিএএসপিআই ১০ দশমিক ৮৮ পয়েন্ট কমে ১৯ হাজার ১১০ দশমিক ৯১ পয়েন্টে অবস্থান করে। লেনদেন হওয়া মোট ২৫৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিটের মধ্যে দর বেড়েছে ৭৩টির, বিপরীতে কমেছে ৬৭টির এবং অপরিবর্তিত ছিল ১১৮টির।  লেনদেন হয় ২৩ কোটি ৩৮ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়। আগের কার্যদিবসের ছিল ১২ কোটি ৭২ লাখ টাকা।

এমকে


মন্তব্য
জেলার খবর