নারী যদি পোশাক পরতে ভুলেও যান, সেটা তার ব্যাপার: কঙ্গনা

১৯ অক্টোবর ২০২২

স্বচ্ছ সাদা লেসের পোশাকে কঙ্গনা রানাউত। মাথায় চূড়ো করে বাঁধা খোঁপা। গলায় সোনালি নেকলেসের লকেট নেমে এসেছে বক্ষ-বিভাজিকায়। কাঁধে সরু স্ট্র্যাপ, স্তনের অর্ধেক অনাবৃত। নিম্নাঙ্গে সাদা ট্রাউজার্স। চোখে আত্মবিশ্বাস নিয়ে অভিনেত্রী দাঁড়িয়ে রয়েছেন নদীর ধারে। পড়ন্ত বিকেলের হলদে রোদ এসে মাখামাখি তার খোলা কাঁধে। এ ছবিটি নেটমাধ্যমে পোস্ট করে কঙ্গনা লিখেছেন, নারীরা কারও ইচ্ছায় পোশাক পরেন না। তাদের মর্জি অনুযায়ী সাজেন। এ নিয়ে কারও কথা বলার এক্তিয়ার নেই।

 

বর্তমানে নিজের পরিচালিত ছবি ‘ইমার্জেন্সি’ নিয়ে ব্যস্ত কঙ্গনা। সে ছবি সত্তরের দশকে ভারতের জরুরি অবস্থা নিয়ে। যখন দেশের প্রধানমন্ত্রী ছিলেন ইন্দিরা গান্ধী। ছবিতে তার ভূমিকাতেই দেখা যাবে কঙ্গনাকে। ছবির ঝলক দেখে অনুরাগীরা বলছেন, তাকে মানিয়েছেও বেশ। কাঁচা-পাকা চুল, সাদা শাড়িতে যেমন ফুটে উঠেছে তার ব্যক্তিত্ব, তেমনই কঙ্গনা স্বচ্ছ পোশাকেও সপ্রতিভ। মঙ্গলবার ছবির মাধ্যমে ছড়িয়ে দিতে চাইলেন সেই বার্তাও। কঙ্গনা লিখেছেন, “জোর দিয়ে এটাই বলতে চাইছি যে, একজন নারী কী পরবেন অথবা পরবেন না, অথবা কী পরতে ভুলে গিয়েছেন— সবই তার ব্যক্তিগত বিষয়। এ নিয়ে বাইরের লোক কথা বলতে পারেন না।”

 

কোনোরকম রাখঢাক না রেখেই একাধিক বিষয়ে নিজের মত জানাতে দ্বিধা বোধ করেন না বলিপাড়ার এ কন্যা। তিনি মানেই বিতর্ক। আর চার-পাঁচ জন নায়িকার মতো তিনিও দামি পোশাক পরেন ঠিকই, আবার একেবারে সস্তার পোশাক পরতেও তিনি যে বেশ স্বচ্ছন্দ, সে দৃষ্টান্ত নিজেই সম্প্রতি তুলে ধরেছিলেন কঙ্গনা।


মন্তব্য
জেলার খবর