গোপালগঞ্জে আলো ছড়াচ্ছে গ্লোবাল এডুকেশন সেন্টার

২০ অক্টোবর ২০২২

কয়রা (খুলনা) প্রতিনিধি:

১৯ বছর ধরে স্থানীয় মেধাবী ও অস্বচ্ছল শিক্ষার্থীদের মাঝে জ্ঞানের আলো ছড়াচ্ছে গোপালগঞ্জের বেসরকারি প্রতিষ্ঠান গ্লোবাল এডুকেশন সেন্টার। এ প্রতিষ্ঠানে খণ্ডকালীন শিক্ষকতা করে নিজেদের পড়াশোনার খরচ চালানোর পাশাপাশি বৃদ্ধ ও অসুস্থ পিতামাতার খেদমত করছেন বিশ্ববিদ্যালয় পড়ুয়া অস্বচ্ছল ও মেধাবী শিক্ষার্থীরা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী জাহাঙ্গীর কবির টিপু চাকরির মোহ ত্যাগ করে উদ্যোক্তা হিসেবে গোপালগঞ্জ সদর পোস্ট অফিস মোড়ে ২০০৪ সালে এ প্রতিষ্ঠান গড়ে তোলেন।

এ সেন্টারে মনোরম পরিবেশে ৬ষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত পাঠদান করা হয়। খণ্ডকালীন শিক্ষকতা করেনবঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পড়ুয়া মেধাবী ও অস্বচ্ছল শিক্ষার্থীরা। প্রতিটি অধ্যায় শেষে পরীক্ষা গ্রহণসহ সাপ্তাহিক ও মাসিক পরীক্ষা নিয়ে ছাত্র-ছাত্রীদের মেধা যাচাই করা হয় এখানে। অস্বচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের জন্য রয়েছে বিশেষ আর্থিক সুবিধা। সকাল-বিকাল দুই শিফটে ক্লাস নেওয়া হয়।

গ্লোবাল এডুকেশন সেন্টারে পড়ুয়া এক শিক্ষার্থীর মা বলেন, ভার্সিটির ছাত্ররা এডুকেশন সেন্টারে ক্লাস নেন। এখানে লেখাপড়ার মান উন্নত। তার সন্তান গত অর্ধ-বার্ষিক পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছে বলেও জানান তিনি। গ্লোবাল এডুকেশন সেন্টারের প্রতিষ্ঠাতা পরিচালক জাহাঙ্গীর কবির টিপু বলেন- মেধাবী, অসহায় ও অস্বচ্ছল শিক্ষার্থীদের মাঝে শিক্ষার আলো ছড়াতে ভালো লাগে। শিক্ষার্থীদের জিপিএ ৫ অর্জনসহ আধুনিক শিক্ষায় শিক্ষিত করতে আপ্রাণ চেষ্টা করছি।

মো: ইকবাল হোসেন/এমকে

 


মন্তব্য
জেলার খবর