দুই পঁজিবাজারে শেয়ারদরের চিত্র একই

২১ অক্টোবর ২০২২

বৃহস্পতিবার (২০ অক্টোবর) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সিংহভাগ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিটদর অপরিবর্তিত ছিল। আগের দিনের তুলনায় কমেছে লেনদেনের পরিমাণ।  মিশ্র প্রবণতা দেখা গেছে সূচকের ক্ষেত্রে। আরেক পুজিবাজার চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) শেয়ার দরের চিত্র ডিএসইর মতো দেখা গেলেও সূচকটা কমেছে।

ডিএসইর তিন সূচকের মধ্যে ডিএসইএক্স ২ দশমিক ১১ পয়েন্ট বেড়ে ছয় হাজার ৩৯২ দশমিক ২৯ পয়েন্টে আর ডিএস৩০ সূচক ৬ দশমিক ৬৪ পয়েন্ট বেড়ে দুই হাজার ২৭৭ পয়েন্টে অবস্থান করে। বাকি সূচক ডিএসইএস দশমিক ৫২ পয়েন্ট কমে এক হাজার ৪০৭ দশমিক ০২ পয়েন্টে অবস্থান করে। লেনদেন হয় মোট ৯৭৫ কোটি ৬২ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট, যা আগের কার্যদিবসে ছিল ১ হাজার ১৭৮ কোটি ৭১ লাখ টাকা। সেই হিসাবে লেনদেন কমেছে ২০৩ কোটি ৮ লাখ টাকা। লেনদেন হওয়া ৩৬৩ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে মাত্র ৬০টির, বিপরীতে কমেছে ৭৮টির এবং অপরিবর্তিত ছিল বাকি ২২৫টির।

অন্যদিকে সিএসইতে সূচকগুলোর মধ্যে সিএসসিএক্স ১২ দশমিক ০৩ পয়েন্ট  কমে ১১ হাজার ২৬৮ দশমিক ১৯ পয়েন্টে এবং সিএএসপিআই ২০ দশমিক ৪৩ পয়েন্ট কমে ১৮ হাজার ৮০০ দশমিক ৩১ পয়েন্টে অবস্থান করে। লেনদেন হওয়া ২০১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিটের মধ্যে দর বেড়েছে মাত্র ৩৪টির, পক্ষান্তরে কমেছে ৭৬টির এবং অপরিবর্তিত ছিল বাকি ৯১টির।

এমকে


মন্তব্য
জেলার খবর