বেশিরভাগ কোম্পানির শেয়ারদর অপরিবর্তিত, কমেছে সূচক

২৪ অক্টোবর ২০২২

রোববার (২৩ অক্টোবর) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সিংহভাগ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিটদর অপরিবর্তিত ছিল। সব সূচকের পাশাপাশি আগের কার্যদিবসের তুলনায় লেনদেন কমেছে।  একই ধরণের চিত্র দেখা আরেক পুঁজিবাজার চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)

ডিএসইতে সূচকগুলোর মধ্যে ডিএসইএক্স ৪৭ দশমিক ৯৮ পয়েন্ট কমে ছয় হাজার ৩৪৪ দশমিক ৩১ পয়েন্টে, ডিএসইএস ৮ দশমিক ২০ পয়েন্ট কমে এক হাজার ৩৯৮ দশমিক ৮২ পয়েন্টে আর ডিএস৩০ সূচক ১৫ দশমিক ৩৯ পয়েন্ট কমে দুই হাজার ২৬২ পয়েন্টে অবস্থান করে। লেনদেন হয় মোট ৭৮৮ কোটি ৪৬ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবসের লেনদেন ছিল ৯৭৫ কোটি ৬২ লাখ টাকা। এ হিসাবে লেনদেন কমেছে ১৮৭ কোটি ১৬ লাখ টাকা। লেনদেন হওয়া ৩৫৯ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে মাত্র ১৭টির, বিপরীতে কমেছে ১১৯টির এবং অপরিবর্তিত ছিল বাকি ২২৩টির।

অন্যদিকে সিএসইতে সূচকগুলোর মধ্যে সিএসসিএক্স ৪৮ দশমিক ৭৯ পয়েন্ট কমে ১১ হাজার ২১৯ দশমিক ৩৯ পয়েন্টে এবং সিএএসপিআই ৮০ দশমিক ৬৩ পয়েন্ট কমে ১৮ হাজার ৭১৯ দশমিক ৬৭ পয়েন্টে অবস্থান করে। লেনদেন হওয়া ২২৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিটের মধ্যে দর বেড়েছে মাত্র ২২টির, বিপরীতে কমেছে ৭৫টির এবং অপরিবর্তিত ছিল ১৩১টির।

এমকে


মন্তব্য
জেলার খবর