শেয়ারদর ও সূচকের চিত্র দুই পুঁজিবাজারে একই

২৫ অক্টোবর ২০২২

আগের কার্যদিবসের মতো সোমবার (২৪ অক্টোবর) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সিংহভাগ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত ছিল। দেখা গেছে সূচকের পতন। সেই সঙ্গে কমেছে লেনদেনের পরিমাণও।

ডিএসইতে সূচক তিনটার মধ্যে ডিএসইএক্স ৩৬ দশমিক ৩৫ পয়েন্ট কমে ছয় হাজার ৩০৭ দশমিক ৯৫ পয়েন্টে, ডিএসইএস ১৪ দশমিক ২৭ পয়েন্ট কমে এক হাজার ৩৮৪ দশমিক ৫৪ পয়েন্টে আর ডিএস৩০ সূচক ১৬ দশমিক ৮৯ পয়েন্ট কমে দুই হাজার ২৪৫ দশমিক ৩৬ পয়েন্টে অবস্থান করে। লেনদেন হয় মোট ৩৩৪ কোটি ৭৬ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবসের লেনদেন ছিল ৭৮৮ কোটি ৪৬ লাখ টাকা। লেনদেন হওয়া মোট ৩১৫ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে মাত্র ১৮টির, বিপরীতে কমেছে ৮২টির এবং অপরিবর্তিত থাকে অবশিষ্ট ২১৫টির।

অন্যদিকে সিএসইতে সূচকগুলোর মধ্যে সিএসসিএক্স ৫১ দশমিক ৯৪ পয়েন্ট কমে ১১ হাজার ১৬৭ দশমিক ৪৪ পয়েন্টে এবং সিএএসপিআই ৮৬ দশমিক ০৬ পয়েন্ট কমে ১৮ হাজার ৬৩৩ দশমিক ৬০ পয়েন্টে অবস্থান করে। লেনদেন হওয়া মোট ২০২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিটের মধ্যে দর বেড়েছে মাত্র ৩১টির, পক্ষান্তরে কমেছে ৫৮টির এবং অপরিবর্তিত ছিল বাকি ১১৬টি।

এমকে


মন্তব্য
জেলার খবর