ইতিবাচক প্রবণতার লেনদেনে সপ্তাহের শেষ দিন পার

০৪ নভেম্বর ২০২২

ঢাকা ও চট্রগ্রাম- উভয় পুঁজিবাজারে সপ্তাহের শেষ দিন বৃহস্পতিবার (৩ নভেম্বর)  পার হয়েছে লেনদেনের ইতিবাচক প্রবণতার মধ্য দিয়ে। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সিংহভাগ সিকিউরিটিজের দর অপরিবর্তিত ছিল। আর উত্থান দেখা গেছে সূচকের। একই সঙ্গে আগের কার্যদিবসের চেয়ে বেড়েছে আর্থিক লেনদেনের পরিমাণ। অন্যদিকে আরেক পুঁজিবাজার চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই ধরণের চিত্র দেখা গেছে।

ডিএসইতে সূচকগুলোর মধ্যে ডিএসইএক্স ২২ দশমিক ১০ পয়েন্ট বেড়ে ছয় হাজার ৪১০ দশমিক ৬৬ পয়েন্টে, ডিএসইএস বা শরিয়াহ্ সূচক ১ দশমিক ৯১ পয়েন্ট বেড়ে এক হাজার ৪০১ দশমিক ১০ পয়েন্টে আর ডিএস৩০ সূচক ৮ দশমিক ৮৪ পয়েন্ট বেড়ে দুই হাজার ২৫২ দশমিক ৯৯ পয়েন্টে অবস্থান করে। লেনদেন হয় মোট এক হাজার ৫১২ কোটি ৪৪ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবসের লেনদেন ছিল এক হাজার ৪৬১ কোটি ৫৭ লাখ টাকা। লেনদেন হওয়া ৩৬৮ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে মাত্র ৮৪টির, বিপরীতে কমেছে ৮২টির এবং অপরিবর্তিত থাকে বাকি ২০২টির ।

অন্যদিকে সিএসইতে সূচকগুলোর মধ্যে সিএসসিএক্স ৮৪ দশমিক ৫২ পয়েন্ট বেড়ে ১১ হাজার ৩৫৪ দশমিক ৭০ পয়েন্টে এবং সিএএসপিআই ১৪০ দশমিক ১৯ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৯৪৫ দশমিক ১১ পয়েন্টে অবস্থান করে। লেনদেন হওয়া মোট ২৫১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিটের মধ্যে দর বেড়েছে ৮১টির, পক্ষান্তরে কমেছে ৫৩টির এবং অপরিবর্তিত ছিল বাকি ১১৭টির।

এমকে


মন্তব্য
জেলার খবর