২ দিনের জন্য যোগাযোগ বিচ্ছিন্ন বরিশাল

০৪ নভেম্বর ২০২২

দক্ষিণের জেলা বরিশালে চলছে পরিবহন ধর্মঘট। দুই দিনের এ ধর্মঘট শুরু হয়েছে শুক্রবার (৪ নভেম্বর) ভোর থেকে। মহাসড়কে তিন চাকার অবৈধ যান ও ভাড়ায় চালিত মোটরসাইকেল বন্ধের দাবিতে এ ধর্মঘট ডেকেছে  বরিশাল বিভাগীয় বাস-মালিক শ্রমিক ফেডারেশন। এ ধর্মঘটে সারা দেশের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে বরিশালের। এতে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।

এদিকে পূর্বঘোষণা ছাড়াই বৃহস্পতিবার থেকে বরিশাল-ভোলা রুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ করে দেওয়া হয়। এর আগে ৩০ অক্টোবর বাসমালিক-শ্রমিকদের হয়রানি বন্ধসহ ৫ দফা দাবিতে ৪ ও ৫ নভেম্বর সব ধরনের তিন চাকার যানের ধর্মঘট ডাকে বরিশাল জেলা মিশুক, বেবিট্যাক্সি, টেক্সিকার ও সিএনজি চালক শ্রমিক ইউনিয়ন।  সব মিলিয়ে সেখানকার পরিবহন ব্যবস্থা বন্ধ হয়ে গেছে।

ওদিকে শনিবার (৫ নভেম্বর) ব‌রিশালে বিএন‌পির বিভাগীয় গণসমাবেশ করার দিন নির্ধারণ করা আছে। এ কারণেই পরিবহন বন্ধ করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএন‌পি নেতারা। তারা বলছেন, গণসমাবেশে যেন মানুষ আসতে না পারে, সেজন্যই সরকারের চাপে পরিবহন মালিকরা ধর্মঘট ডেকেছে। তবে পরিবহন মালিক-শ্রমিক নেতারা বলছেন, কোনো রাজনৈতিক দলের কর্মসূচির সঙ্গে ধর্মঘটের কোনো যোগসূত্র নেই।

এমকে


মন্তব্য
জেলার খবর