নাটকের পর সিনেমায় চমক

০৬ নভেম্বর ২০২২

ছোট পর্দার জনপ্রিয় নায়িকা রুকাইয়া জাহান চমক। ধারাবাহিক নাটক ‘হাউস নং ৯৬’ দিয়ে আলোচনায় আসেন। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি। অসংখ্য জনপ্রিয় নাটকে অভিনয় করেছেন। জায়গা করে নিয়েছেন দর্শকদের মনে। এবার সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন তিনি।

 

সিনেমায় চমকের নায়ক নীরব হোসাইন। সরকারি অনুদানের সিনেমার নাম ‘জয় বাংলার ধ্বনি’। এটি নির্মাণ করছেন খ. ম. খুরশীদ। সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছিলেন সুনেরাহ বিনতে কামাল। মহরত অনুষ্ঠানের দিনই তিনি  সিনেমাটি থেকে সরে দাঁড়ান। এরপর সেই স্থানেই যুক্ত হয়েছেন চমক।

 

সিনেমায় যুক্ত হওয়া প্রসঙ্গে চমকের ভাষ্য ‘ভালো লাগছে এই ভেবে, আমার শুরুটা হচ্ছে মহান মুক্তিযুদ্ধের ওপর নির্মিত একটি ছবির মাধ্যমে। জানি না, নিজেকে কতোটা ক্যারি করতে পারবো। তবে চেষ্টা করবো।’ ১ নভেম্বর থেকে মাদারীপুরের পদ্মার চরে সিনেমাটির শুটিং শুরু হয়েছে। সেখানে আজ যুক্ত হয়েছেন নীরব-চমক।

 

সিনেমাটিতে আসাদুজ্জামান নূর অভিনয় করছেন রাজাকারের চরিত্রে। অন্যদিকে ছবিটির নির্মাণ উপদেষ্টা হিসেবেও কাজ করছেন তিনি। গল্পের প্রেক্ষাপট মহান মুক্তিযুদ্ধ। কাহিনি লিখেছেন সাবেক নৌ পরিবহন মন্ত্রী ও প্রভাবশালী শ্রমিক নেতা শাজাহান খান। ২০২১-২২ অর্থবছরে সরকারি অনুদান পেয়েছে সিনেমাটি।


মন্তব্য
জেলার খবর