সূচকের ক্ষেত্রে বিপরীত চিত্র

০৭ নভেম্বর ২০২২

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)  ইতিবাচক প্রবণতার মধ্য দিয়ে শেষ হয়েছে রোববারের (৬ নভেম্বর)  লেনদেন। সিংহভাগ সিকিউরিটিজের দর অপরিবর্তিত দেখা গেছে, উত্থান হয়েছে সূচকের। তবে আগের কার্যদিবসের  চেয়ে কমেছে আর্থিক লেনদেন। অন্যদিকে আরেক পুঁজিবাজার চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের ক্ষেত্রে ডিএসইর বিপরীতে চিত্র দেখা গেছে।

ডিএসইতে সূচকগুলোর মধ্যে ডিএসইএক্স ৫ দশমিক ১০ পয়েন্ট বেড়ে ছয় হাজার ৪১৫ দশমিক ৭৭ পয়েন্টে, ডিএসইএস বা শরিয়াহ্ সূচক ৪ দশমিক ৪২ পয়েন্ট বেড়ে এক হাজার ৪০৫ দশমিক ৫২ পয়েন্টে আর ডিএস৩০ সূচক ৫ দশমিক ৮৪ পয়েন্ট বেড়ে দুই হাজার ২৫৮ দশমিক ৮৩ পয়েন্টে অবস্থান করে। লেনদেন হয় মোট এক হাজার ২৭৫ কোটি ৩১ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবসের লেনদেন ছিল এক হাজার ৫১২ কোটি ৪৪ লাখ টাকা। লেনদেন হওয়া মোট ৩৬৬ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে মাত্র ৬২টির, বিপরীতে কমেছে ৯১টির এবং অপরিবর্তিত থাকে বাকি ২১৩টির।

অন্যদিকে সিএসইতে সূচকগুলোর মধ্যে সিএসসিএক্স ১৫ দশমিক ৯৯ পয়েন্ট  কমে ১১ হাজার ৩৩৮ দশমিক ৭০ পয়েন্টে এবং সিএএসপিআই ২৬ দশমিক ৫১ পয়েন্ট মে ১৮ হাজার ৯১৮ দশমিক ৬০ পয়েন্টে অবস্থান করে। লেনদেন হওয়া মোট ২৩৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিটের মধ্যে দর বেড়েছে ৫৪টির, পক্ষান্তরে কমেছে ৭৯টির এবং অপরিবর্তিত ছিল বাকি ১০১টির।


মন্তব্য
জেলার খবর