দুই পঁজিবাজারের চিত্র একই

০৮ নভেম্বর ২০২২

সোমবার (৭ নভেম্বর)  দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) নেতিবাচক প্রবণতার মধ্য দিয়ে শেষ হয়েছে লেনদেন। সিংহভাগ সিকিউরিটিজের দর অপরিবর্তিত ছিল, সূচকের পতন দেখা গেছে। একইসঙ্গে আগের কার্যদিবসের চেয়ে কমেছে আর্থিক লেনদেনের পরিমাণ।

ডিএসইতে সূচকগুলোর মধ্যে ডিএসইএক্স ২২ দশমিক ৭৪ পয়েন্ট কমে ছয় হাজার ৩৯৩ দশমিক ০২ পয়েন্টে, ডিএসইএস বা শরিয়াহ সূচক ৪ দশমিক ৩৫ পয়েন্ট কমে এক হাজার ৪০১ দশমিক ১৬ পয়েন্টে আর ডিএস৩০ সূচক ১২ দশমিক ৮৭ পয়েন্ট কমে দুই হাজার ২৪৫ দশমিক ৯৫ পয়েন্টে অবস্থান করে। লেনদেন হয় সবমিলে এক হাজার ২৩৫ কোটি ৬৫ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবসের লেনদেন ছিল এক হাজার ২৭৫ কোটি ৩১ লাখ টাকা। লেনদেন হওয়া ৩৫৪ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে মাত্র ৪৮টির, বিপরীতে কমেছে ৯৮টির এবং অপরিবর্তিত থাকে ২০৮টির।

অন্যদিকে সিএসইতে সূচকগুলোর মধ্যে সিএসসিএক্স ২৩ দশমিক ৭৭ পয়েন্ট কমে ১১ হাজার ৩১৪ দশমিক ৯৩ পয়েন্টে এবং সিএএসপিআই ৩৯ দশমিক ০৮ পয়েন্ট কমে ১৮ হাজার ৮৭৯ দশমিক ৫১ পয়েন্টে অবস্থান করে। লেনদেন হওয়া ২৩৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিটের মধ্যে দর বেড়েছে ৪৯টির, পক্ষান্তরে কমেছে ৬৫টির এবং অপরিবর্তিত দেখা যায় বাকি ১২১টির।

এমকে


মন্তব্য
জেলার খবর