বগুড়ায় চালক হত্যা মামলায় ৯ জনের যাবজ্জীবন কারাদন্ড

০৮ নভেম্বর ২০২২

বগুড়া প্রতিনিধি:

বগুড়ার শেরপুর উপজেলায় নুরুল হক (৪০) নামে এক মাইক্রোবাস চালককে হত্যা মামলার ৯ আসামিকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে আসামিদের ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের সশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। মঙ্গলবার (৮ নভেম্বর) দুপুরে বগুড়া অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক হাবিবা মন্ডল এ রায় ঘোষণা করেন।

কারাদন্ড প্রাপ্তরা- কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার বোয়ালের ডারা গ্রামের শাহিন, গাজিপুরের কালিয়াকৈর উপজেলার হরতকিতলা এলাকার ইলিয়াস ও শাহাজুদ্দিন, কুড়িগগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার ছোট দক্ষিণ গোপালপুর গ্রামের নজরুল ইসলাম নজু, বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার মহেশপুরগ্রামের রাসেল, নরসিংদী জেলা সদরের ফজরকান্দি মৈশাদী এলাকার আমির হামজা, পটুয়াখালীর বাউফল উপজেলার মিন্দি এলাকার জালাল গাজী ওরফে পলাশ গাজী, কুড়িগ্রামের ভূরুঙ্গামারীর দিয়াডাঙ্গার রোকেয়া বেগম, একই জেলার নাগেশ্বরী গোপালপুরের শহিনুর রহমান। এদের মধ্যে পলাশ গাজী ও রোকেয়া বেগম ও শাহীনুর ইসলাম পলাতক রয়েছে।

 বগুড়া জজ কোর্টের সরকারি এপিপি অ্যাড. নাছিমুল করিম হলি জানান, ২০১৫ সালের ২ জুলাই সকাল সাড়ে ৯টার দিকে জেলার শেরপুর উপজেলার মির্জাপুরের একটি আম বাগানের পুকুর থেকে অজ্ঞাতনামা এক ব্যক্তির ভাসমান লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় শেরপুর থানার তৎকালীন এসআই সেরাজুল ইসলাম অজ্ঞাতনামাদের আসামী করে মামলা  করেন। পরে নিহতের পরিচয় পায় পুলিশ, তার নাম নুরুল হক। তিনি সুনামগঞ্জের আমবাড়ি বাজার এলাকার শওকত আলীর ছেলে।

এদিকে এ মামলায় গ্রেফতারা স্বীকারোক্তিতে জানায়, মাইক্রোবাস ছিনতাইয়ের উদ্দেশ্যে তারা চালককে হত্যা করে। তৎকালীন এসআই সেরাজুল ইসলাম ২০১৮ সালে এ নয়জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন।

 

দীপক কুমার সরকার/এমকে


মন্তব্য
জেলার খবর