সূচকের পতন, অপরিবর্তিত বেশিরভাগ শেয়ারদর

১০ নভেম্বর ২০২২

বুধবার (৯ নভেম্বর) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতন দেখা গেছে। একই সঙ্গে আগের দিনের তুলনায় কমেছে আর্থিক লেনদেনের পরিমাণ। তবে সিংহভাগ সিকিউরিটিজের দর অপরিবর্তিত থাকতে দেখা গেছে। প্রায় একই ধরণের চিত্র দেখা গেছে আরেক পুঁজিবাজার চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)।

ডিএসইতে সূচকগুলোর মধ্যে ডিএসইএক্স ৩৩ দশমিক ৯৬ পয়েন্ট কমে ছয় হাজার ৩৫০ দশমিক ১৩ পয়েন্টে, ডিএসইএস বা শরিয়াহ্ সূচক ১০ দশমিক ২২ পয়েন্ট কমে এক হাজার ৩৮৬ দশমিক ১৭ পয়েন্টে আর ডিএস৩০ সূচক ১১ দশমিক ৪৬ পয়েন্ট কমে দুই হাজার ২৩১ দশমিক ২৫ পয়েন্টে অবস্থান করে। লেনদেন হয় মোট এক হাজার ১৮ কোটি ৮৫ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবসের লেনদেন ছিল এক হাজার ৪৯৪ কোটি ৫৪ লাখ টাকা। লেনদেন হওয়া মোট ৩৫৬ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে মাত্র ৩৪টির, বিপরীতে কমেছে ১০৪টির এবং অপরিবর্তিত থাকে বাকি ২১৮টির।

অন্যদিকে সিএসইতে সূচকগুলোর মধ্যে সিএসসিএক্স ৯৪ দশমিক ৩৪ পয়েন্ট  কমে ১১ হাজার ২৩৩ দশমিক ০১ পয়েন্টে এবং সিএএসপিআই ১৫৫ দশমিক ৯৭ পয়েন্ট কমে ১৮ হাজার ৭৪৩ দশমিক ৮৯ পয়েন্টে অবস্থান করে। লেনদেন হওয়া মোট ২১১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিটের মধ্যে দর বেড়েছে মাত্র ২৫টির, পক্ষান্তরে কমেছে ৮২টির এবং অপরিবর্তিত থাকে বাকি ১০৪টির।

এমকে


মন্তব্য
জেলার খবর