৭ শতাধিক মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা দিলো চাটমোহর ডায়াবেটিক সমিতি

১৪ নভেম্বর ২০২২

চাটমোহর (পাবনা) প্রতিনিধি

৫ ধরণের রোগের বিষয়ে পাবনার চাটমোহরের ৭ শতাধিক মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়েছে চাটমোহর ডায়াবেটিক সমিতি। সমিতির দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী আর বিশ্ব ডায়াবেটিক দিবস উদযাপন উপলক্ষে সোমবার (১৪ নভেম্বর) এ সেবা দেওয়া হয়।

এদিকে বেশ বড়সরো আয়োজনের মধ্য দিয়ে এ দিনে দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী ও বিশ্ব ডায়াবেটিক দিবস পালন করেন সমিতি সংশ্লিষ্টরা। বের হয় বর্ণাঢ্য র‌্যালী, ছিল আলোচনা সভা। সভায় উপস্থিতি ছিলেন প্রধান অতিথি ভূমি মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও জাতীয় সংসদের নির্বাচনী এলাকা পাবনা-৩ এর সংসদ সদস্য আলহাজ্ব মো. মকবুল হোসেন।

সমিতি সংশ্লিষ্ট সূত্র জানায়, সকাল ৮ টা থেকে বেলা ২টা পর্যন্ত সমিতি চত্বরে বিনামূল্যে স্বাস্থ্য ক্যাম্পে এ চিকিৎসা সেবা দেওয়া হয়। সকাল থেকেই সেবা প্রত্যাশীদের ভিড় ছিল। রোগগুলোর মধ্যে ছিল- ডায়াবেটিকস, চক্ষু রোগ, হৃদরোগ আর নারী ও শিশুদের রোগ। রোগীদের একটা অংশ ছিল দরিদ্র আর বয়স্ক।

&dquote;&dquote;

ওদিকে ডায়াবেটিক সমিতি চত্বরে আলোচনা সভায় সভাপতিত্ব করেন সমিতিটির প্রতিষ্ঠাতা ও চাটমোহর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো. আ. হামিদ মাস্টার। বক্তব্য দেন- পুলিশের ডিআইজি আলহাজ্ব মো. মোজাম্মেল হক, পাবনা ডায়াবেটিক সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেবী ইসলাম, সাবেক সংসদ সদস্য ও বিএনপি নেতা কে এম আনোয়ারুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এস এম নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক প্রমুখ।

এমকে


মন্তব্য
জেলার খবর