দুই পুঁজিবাজারের চিত্র প্রায় অভিন্ন

১৬ নভেম্বর ২০২২

মঙ্গলবার (১৫ নভেম্বর) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতন দেখা গেছে। আগের দিনের চেয়ে কমেছে আর্থিক লেনদেন। তবে অপরিবর্তিত থাকতে দেখা গেছে সিংহভাগ সিকিউরিটিজের দর। অন্যদিকে আরেক পুঁজিবাজার চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) পরিস্থিতিও ছিল প্রায় অভিন্ন

ডিএসইর সূচকগুলোর মধ্যে ডিএসইএক্স ৩৫ দশমিক ১৬ পয়েন্ট কমে ছয় হাজার ২১৮ দশমিক ৩২ পয়েন্টে, ডিএসইএস ১১ দশমিক ৩০ পয়েন্ট কমে এক হাজার ৩৪৭ দশমিক ৪৮ পয়েন্টে আর ডিএস৩০ সূচক ১৫ দশমিক ৫৩ পয়েন্ট কমে দুই হাজার ১৮৩ দশমিক ০৪ পয়েন্টে অবস্থান করে। লেনদেন হয় মোট ৫৬০ কোটি ৯২ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবসের লেনদেন ছিল ৭১৪ কোটি ২৮ লাখ টাকা। লেনদেন হওয়া মোট ৩১৯ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে মাত্র ২৪টির, বিপরীতে কমেছে ৬১টির এবং অপরিবর্তিত ছিল বাকি ২৩৪টির।

অন্যদিকে সিএসইতে সূচকগুলোর মধ্যে সিএসসিএক্স ২৯ দশমিক ৪৭ পয়েন্ট কমে ১১ হাজার ৭৪ দশমিক ০৮ পয়েন্টে এবং সিএএসপিআই ৪৮ দশমিক ৭৩ পয়েন্ট কমে ১৮ হাজার ৪৮২ দশমিক ১১ পয়েন্টে অবস্থান করে। লেনদেন হওয়া মোট ১৩০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিটের মধ্যে দর বেড়েছে মাত্র ১৮টির, পক্ষান্তরে কমেছে ৪৭টির এবং অপরিবর্তিত থাকে বাকি ৬৫টির।

এমকে


মন্তব্য
জেলার খবর