মেলার ৭ টিকিট বিক্রেতাকে কারাদণ্ড

১৯ নভেম্বর ২০২২

চাটমোহর (পাবনা) প্রতিনিধি:

পাবনার ঈশ্বরদীর তাঁত বস্ত্র ও কুঠির শিল্প মেলার ৭ জন টিকিট বিক্রেতাকে চাটমোহরে কারাদণ্ড দেওয়া হয়েছে। তাদের প্রত্যেককে একমাস বিনাশ্রমে জেল খাটতে হবে। শনিবার (১৯ নভেম্বর) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা. মমতাজ মহল এ আদেশ দেন। প্রবেশ টিকিট হিসেবে বিক্রি করা এ টিকিট দিয়ে ‘র‌্যাফেল ড্র’- এর মাধ্যমে পুরস্কার বিতরণ করছেন আয়োজকরা। ক’দিন ধরে চাটমোহর শহরসহ উপজেলার বিভিন্ন এলাকায় অনেকগুলো বোরাক দিয়ে বিক্রি হচ্ছিল এ টিকিট।

দণ্ডিতরা হচ্ছে- মিশকাত, সাজু মন্ডল, আ. আহাদ, নুর আলম, নাহিদ,মহিবুল ইসলাম ও মিঠু। শহরের শাহী মসজিদ এলাকায় টিকিট বিক্রিকালে তাদের আটক করা হয়। এ সময় ৯টি মাইক, ৯টি ড্রাম ও অবিক্রিত কয়েক হাজার টিকিটসহ আনুসাঙ্গিক উপকরণ জব্দ করা হয়। আটককালে ২ বিক্রেতা পালিয়েও যায়। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে- প্রতিটি টিকেট বিক্রি করা হচ্ছিল ২০ টাকায়, লটারির টিকিট হিসেবে কিনছিলেন সাধারণ মানুষ। টিকিট কিনতে উদ্বুদ্ধ করতে পুরস্কার হিসেবে মোটরসাইকেল, ফ্রিজ, বাইসাইকেল, টিভিসহ বিভিন্ন পণ্যের কথা প্রচার করা হচ্ছিল মাইকে। প্রবেশ টিকিট দিয়ে র‌্যাফেল ড্র (লটারি) করাটা আইন সিদ্ধ না হওয়ায় প্রশাসন এ ব্যবস্থা নিয়েছে বলে জানা গেছে।

 

এমকে


মন্তব্য
জেলার খবর