ঘুষের টাকা ফেরতের দাবিতে মাদ্রাসায় তালা!

২৭ নভেম্বর ২০২২

মো. সম্রাট হোসাইন, পঞ্চগড়:

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় সুপার ও মাদ্রাসার সভাপতিকে দেওয়া ঘুষের টাকা ফেরত দেওয়ার দাবিতে মাদ্রাসায় তালা লাগিয়ে দিয়েছেন ভুক্তভোগী পরিবারসহ স্থানীয়রা। রোববার (২৭ নভেম্বর) সকালে শিলাইকুঠি বালাবাড়ী দাখিল মাদ্রাসায় এ ঘটনা ঘটে। বিষয়টি কর্তৃপক্ষ জানলেও দুপুর পর্যন্ত কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি।

এদিকে তালা ঝুলিয়ে দেওয়ার ঘটনায় বিপাকে পড়েছেন শিক্ষক-শিক্ষার্থী ও অভিবাবকরা। এদিন সকালে দ্বি-বার্ষিক পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও দুপুর পর্যন্ত এনিয়ে কোনো পদক্ষেপ চোখে পড়েনি তাদের।

স্থানীয়রা জানায়, নিরাপত্তা প্রহরী নিয়োগ দেওয়ার কথা বলে স্থানীয় সুয়েল রানা নামের এক চাকরি প্রার্থীর কাছে থেকে দফায় দফায় সাড়ে ৫ লাখ টাকা নেয় মাদ্রাসাটির সুপারিন্টেন্ড বদিরুল আলম সরকার ও মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি আমিন আলী (আর্মি)। কিন্তু কথা মতো সুয়েল রানাকে চাকরি না দিয়ে দেওয়া হয় সভাপতির ভাতিজাকে। গেল শনিবার (২৬ নভেম্বর) নৈশ প্রহরী পদে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়।  

সুয়েল রানার বাবা তোফাজ্জল হোসেন জানান, করোনাকালে সুপার বদিরুল আলম সরকার আমার ছেলেকে চাকুরি দিবে মর্মে ছেলেকে বিয়ে দিয়ে যৌতুকসহ এ পর্যন্ত সাড়ে ৫ লাখ নিয়েছেন। গতকালকে ১২ লাখ টাকার বিনিময়ে সভাপতির ভাইয়ের ছেলেকে নিয়োগ দিয়েছেন। এ ঘটনায় প্রতিকার চেয়ে সুয়েল রানা রোববার উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ দিয়েছে। সহকারি সুপারিন্টেন্ড ওসমান গণি জানান, মাদ্রাসায় আলোচনা হয়েছে- নিয়োগ দিয়ে যা ডোনেশন আসবে, সেটা দিয়ে মাদ্রাসার উন্নয়ন কাজে ব্যবহার করা হবে। এখন শুনছি নিয়োগের টাকা সুপার সভাপতিসহ  ভাগবাটোয়ারা করে নিয়েছেন।

সুপারিন্টেন্ড বদিরুল আলম সরকার ছুটিতে থাকায় মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি কিছুই জানেন না বলে জানান। সভাপতি আমিন আলীর মুঠোফোনটিও বন্ধ পাওয়া যায়।  উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো.শওকত আলী জানান,বিষয়টি শুনেছিভ ঘটনাস্থল পরিদর্শন করে প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হবে।

এমকে


মন্তব্য
জেলার খবর