সেলিনা হোসেনের উপন্যাসে আফজাল-প্রাচী

০৩ ডিসেম্বর ২০২২

প্রথমবারের মতো একসাথে অভিনয় করেছেন আফজাল হোসেন ও রোকেয়া প্রাচী। দেশের অন্যতম কিংবদন্তি সাহিত্যিক ও লেখক সেলিনা হোসেনের উপন্যাস অবলম্বনে নির্মিত সিনেমায় একসাথে দেখা যাবে তাদের। সিনেমার চিত্রনাট্য করেছেন অনিমেষ আইচ ও ইমতিয়াজ হৃদয়।

 

পরিচালক হাবিবুর রহমানের ‘যাপিত জীবন’ সিনেমায় স্বামী-স্ত্রী চরিত্রে অভিনয় করছেন আফজাল ও প্রাচী। ২৮ নভেম্বর রাজবাড়ীতে শুরু হয়েছে সিনেমার দৃশ্যধারণের কাজ। চলবে ৬ ডিসেম্বর পর্যন্ত।

 

রোকেয়া প্রাচী বলেন, ‘গুণী লেখক সেলিনা হোসেনের বেশির ভাগ গল্পে দেশের কথা উল্লেখ রয়েছে। আমাদের অভিনীত এ গল্পেও দেশভাগ ও ভাষা আন্দোলনের প্রেক্ষাপটই সিনেমার গল্প। আমরা সেটা মাথায় রেখেই অভিনয় করছি।’

 

‘যাপিত জীবন’- সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন পরিচালক হাবিবুর রহমানের কন্যা আশনা হাবিব ভাবনা। তার চরিত্রের নাম আনজুম। এ চলচ্চিত্রটি ক্যারিয়ারে স্মরণীয় হয়ে থাকবে বলে মনে করছেন ভাবনা।  ২০২১-২২ অর্থবছরে ৬০ লাখ টাকা সরকারি অনুদান পায় ‘যাপিত জীবন’।

 

সিনেমার অন্যান্য চরিত্রে আরও অভিনয় করছেন মৌসুমী হামিদ, রওনক হাসান, আজাদ আবুল কালাম, গাজী রাকায়েত, মামুনুর রশীদ, কাজী হায়াত, সমাপ্তি, ডলি জহুরসহ অনেকে।


মন্তব্য
জেলার খবর