বৈবাহিক ধর্ষণের শিকার হয়েছিলেন বাঁধন?

০৪ ডিসেম্বর ২০২২

দেশের জনপ্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধন। অভিনয় নৈপূণ্য দিয়ে জায়গা করে নিয়েছেন দর্শকদের মনে। তার অভিনয়ে মুদ্ধ দর্শকরা। ছোট বেশ কদর এ নায়িকার। অসংখ্য জনপ্রিয় নাটকে কাজ করেছেন তিনি। সফলতার অনেকটিই শিখরে রয়েছেন।

 

তবে শুরু একটুও মসৃন ছিল না। অনেক বন্ধু পথ পাড়ি দিতে হয়েছে তাকে। কয়েক বছর আগে তার জীবন ছিল বিভিষিকাময়। শ্বশুরবাড়িতে চূড়ান্ত অত্যাচারের শিকার হন নায়িকা। সে যেন তার জীবনের বিভীষিকাময় অধ্যায়। বিয়ের পর জোর করে তার সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপনের চেষ্টা করেন তার স্বামী।

 

সম্প্রতি এক সাক্ষাৎকারে এসব কথা জানান এ অভিনেত্রী। বাঁধন বলেন, “আমার প্রাক্তন শ্বশুরবাড়ির লোকজন পড়াশোনা করতে দিত না। বন্ধুদের সঙ্গে যোগাযোগ পুরো ছিন্ন করে দিতে বাধ্য করেছিল। আমি মেনে নিয়েছিলাম। ভেবেছিলাম, এভাবেই হয়তো থাকতে হয়। অনেকেই উপদেশ দিয়েছিলেন‌ এসব সমস্যার সমাধান হল বাচ্চা। কিন্তু কাউকে বোঝাতে পারিনি, আমি বৈবাহিক ধর্ষণের শিকার।”

 

তবে, আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে তার ছবি মনোনীত হওয়ার পর থেকেই ইন্ডাস্ট্রিতে তার দর এখন অনেকটাই উঁচুতে। কিন্তু শুরুটা এমন ছিল না একদমই। তাই সেই ভুল থেকে বেরিয়ে আসার সিদ্ধান্ত নিয়ে ছিলেন তিনি। সব অশান্তির অবসান। তারপর নিজের পড়াশোনাও শেষ করেন নায়িকা। মেয়েকে নিয়ে এখন বাঁধনের শান্তির সংসার।


মন্তব্য
জেলার খবর