ধর্মপাশায় কৃষকের মামলা নেয়নি পুলিশ

১১ ডিসেম্বর ২০২২

ধর্মপাশা (সুনামগঞ্জ) প্রতিনিধি:

সুনামগঞ্জের ধর্মপাশায় মারপিটের ঘটনায় পুলিশ কালা মিয়া নামের এক কৃষকের মামলা নেয়নি। আইনের সেবা প্রত্যাশীকে বলা হচ্ছে সালিশে বিষয়টি সমাধা করতে। এতে রাজি না হওয়ায় তাকে দেখে নেওয়ার হুমকি দিচ্ছে খোদ পুলিশ। রোববার উপজেলা পরিষদের সামনে একটি প্রতিষ্ঠানে সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন কালার মিয়ার ছেলে আইয়ুব আলী। কালা মিয়া উপজেলার সুখাইড় রাজাপুর দক্ষিণ ইউনিয়নের ঘুলুয়া গ্রামের বাসিন্দা।

সংবাদ সম্মেলনে বলা হয, কালা মিয়ার সাথে দীর্ঘদিন ধরে একই গ্রামের আব্দুল ওয়াহেদ মিয়ার বিরোধ চলছে। এর আগে গত ৯ নভেম্বর বিকালে স্থানীয় টুকের বাজারে ফারুক মিয়ার দোকানের সামনে কালা মিয়ার ওপর হামলা হয়। এতে কালা মিয়ার চোখ ক্ষতিগ্রস্ত হয়। বাবাকে মারপিটের খবরে আইয়ূব আলী সেখানে গেলে তাকেও মারধর করা হয়। পরে কালা মিয়াকে ময়মনসিংহের ধোপাখলা চক্ষু হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখান থেকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

এদিকে গত ২৬ নভেম্বর আইয়ূব আলী হামলায় জড়িতদের বিরুদ্ধে থানায় একটি লিখিত অভিযোগ দেন। কিন্তু পুলিশ এখন পর্যন্ত অভিযোগটি আমলে নেয়নি। আইয়ূব আলী বলেন, ওসি সাহেব মামল না নিয়ে বিষয়টি ‘শেষ’ করার জন্য বলছেন। তিনি বলেছেন, আগামী শুক্রবার থানায় বসে বিষয়টি শেষ করে দিবেন। আমি এতে রাজি না হওয়ায় তিনি আমাকে হুমকি দিচ্ছেন।

অভিযুক্ত মোখশেদ মিয়া বলেন, তৃতীয় একটি পক্ষ বিষয়টিকে বড় করছে। ওসি সাহেব বিষয়টি আগামী শুক্রবার শেষ করে দিবেন। ধর্মপাশা থানার ওসি মোহাম্মদ মিজানুর রহমান মামলা না নেওয়ার বিষয়টি অস্বীকার করেছেন।

 

সাদ্দাম হোসেন/এমকে


মন্তব্য
জেলার খবর