পেনশনের টাকা নিয়ে সন্তানদের দ্বন্দ্ব, দুই রাত পড়েছিল বাবার লাশ!

২৬ ডিসেম্বর ২০২২

নিজেদের বাবার মৃত্যুর পরপরই পেনশনের টাকা নিয়ে সন্তানদের মধ্যে দ্বন্দ্ব শুরু হয়। বিরোধ না মেটায় দুই রাত নিজেদের বাড়ির পাশে সড়কে শীতাতাপ নিয়ন্ত্রিত অ্যাম্বুলেন্সে পড়েছিল তাদের বাবার লাশ। অবশেষে স্থানীয় জনপ্রতিনিধি ও উপজেলা নির্বাহী কর্মকর্তার মধ্যস্থতায় মৃত্যুর ৪০ ঘণ্টা পর দাফন সম্পন্ন হয় তাদের বাবার। চাঞ্চল্যকর ও হৃদয়বিদারক এমন ঘটনা চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার বড় উঠান ইউনিয়নের।

হতভাগা বাবার নাম মনির আহমদ (৬৫)। শনিবার সন্ধ্যা সাড়ে সাতটায় চট্টগ্রাম নগরীর একটি হাসপাতালে চিকিৎসাধীন তার মৃত্যু হয়। মরদেহ হাসপাতাল থেকে তার বাড়ি থেকে নিয়ে আসা হয় শীতাতাপ নিয়ন্ত্রিত অ্যাম্বুলেন্সে করে। এরপরই বাবার অবসরের টাকা ভাগভাটোয়ারা নিয়ে ছেলে-মেয়েদের মধ্যে কলহ শুরু হয়। দুই রাত পেরিয়ে গেলেও কলহের কারণে লাশ দাফন না হওয়ার ঘটনাটি জানাজানি হলে বিষয়টি সমাধানের উদ্যোগ নেন স্থানীয় জনপ্রতিনিধিসহ উপজেলা নির্বাহী কর্মকর্তা। সোমবার সকাল ১০টার দিকে বড় উঠান ইউনিয়নে বৃদ্ধের নিজ বাড়িতে নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

বড় উঠান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দিদারুল আলম গণমাধ্যমকে জানান, লাশ দাফনের পর তার অবসরের টাকা ছেলে-মেয়েদের মধ্যে সমবণ্টনের আশ্বাস দিলে বৃদ্ধের ছেলেরা লাশ দাফনের অনুমতি দেন। কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মামুনুর রশীদ গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয়রা জানান, মনির আহমদের দুই ছেলে ও তিন মেয়ে রয়েছে। এরমধ্যে মেজ মেয়ে বেবি আকতারের সঙ্গে অন্য ভাইবোনদের বাবার পেনশনের টাকা নিয়ে বিরোধ দেখা দেয়। অভিযোগ মনির আহমদের অবসরের টাকা ব্যাংক থেকে বেরি আক্তার উত্তোলন করে নিয়েছেন।

 

এমকে


মন্তব্য
জেলার খবর