আত্মহত্যা নয়, সুশান্তকে খুন করা হয়েছে

২৭ ডিসেম্বর ২০২২

২০২০ সালের ১৪ জুন নিজের ফ্ল্যাটে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয় অভিনেতা সুশান্ত সিংহ রাজপুতের দেহ। যেন অবিশ্বাস্য। অভিনেতার মৃত্যুর কথা মানতে রাজি নন কেউ। অভিনেতা সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যু হত্যা না কি আত্মহত্যা, সেই নিয়ে বিস্তর বিশ্লেষণ হয়েছে। সদুত্তর মেলেনি আজও। সেই ঘটনার প্রায় আড়াই বছর কেটে যাওয়ার পর ফের বের হলো এক চাঞ্চল্যকর তথ্য। আত্মহত্যা করেননি সুশান্ত সিংহ রাজপুত! খুন করা হয়েছিল তাকে। মৃত্যুর দু’বছর পর একটি সংবাদমাধ্যমে এমন দাবিই করলেন কুপার হাসপাতালের মর্গের এক কর্মী।

 

রূপকুমার শাহ নামের ওই মর্গ কর্মীর দাবি, অভিনেতার গলায় একাধিক ক্ষতের দাগ ছিল। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে সে কথা তিনি জানিয়েওছিলেন বলে দাবি শাহের। তবে উপর মহলের নির্দেশে মৃত শরীরের কোনো ভিডিও নয়, বরং ছবি তুলে ছেড়ে দেওয়া হয় মৃতদেহ। ইতোমধ্যেই মর্গকর্মীন এ মন্তব্য ছড়িয়ে পড়েছে দেশ জুড়ে।

 

এ প্রসঙ্গে অভিনেতা সুশান্ত সিংহ রাজপুতের আইনজীবী বলেন, ‘‘সুশান্তের দিদিদের তরফে এখনও কিছু জানতে পারিনি। তাই এখনই কিছু মন্তব্য করতে পারছি না। তবে আমি এখন বলব সুশান্তের মৃত্যু নিছকই আত্মহত্যা নয়, এর পিছনে রয়েছে ষড়যন্ত্র। একমাত্র কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাই পারে এ সত্য উদ্ঘাটন করতে।’’

 

২০২০ সালের জুনে মুম্বাইয়ের আবাসন থেকে সুশান্তের ঝুলন্ত দেহ উদ্ধার হয়। সেই সময় প্রথম থেকেই অভিনেতার পরিবারের দাবি ছিল খুন করা হয়েছিল অভিনেতাকে। সেই সময় তদন্তে নামে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি), নার্কোটিকস কন্ট্রোল ব্যুরো (এনসিবি) এবং সিবিআই এর মতো কেন্দ্রীয় সংস্থা। মাস খানেক জেলে কাটাতে হয় অভিনেতার বান্ধবী রিয়া চক্রবর্তীকে। সময় পেরিয়েছে। স্বাভাবিক ছন্দে ফিরেছেন রিয়া। তবে এ বার অভিনেতার মৃত্যু প্রসঙ্গে এ নতুন তথ্যে কি ফের কোনও ঝামেলায় জড়াবেন অভিনেত্রী! তা সময় বলবে।

 


মন্তব্য
জেলার খবর