ভোলায় দেশীয় অস্ত্র আর টাকাসহ তিন জলডাকাত আটক

২৮ ডিসেম্বর ২০২২

ভোলা প্রতিনিধি:

ভোলায় তিন জলডাকাতকে আটক করা হয়েছে। আটকের সময় তাদের কাছ থেকে দুইটি রাম দাঁ, একটি রড, নগদ ৬০ হাজার টাকা, ৮টি সিম কার্ড ও ৪ টি মোবাইল জব্দ করা হয়েছে। বুধবার (২৮ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে র‌্যাব-৮ এর ভোলা ক্যাম্পে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-৮ বরিশালের অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল মাহামুদুল হাসান।

আটককৃতরা- মো. শাজাহান ওরফে সাজু মাঝি (৫০), মো. নিরব (৩৪) ও মো. আবুল বাশার (৩২)। তারা ভোলা সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের বাসিন্দা।

লেফট্যানেন্ট কর্নেল মাহামুদুল হাসান বলেন, ১ ডিসেম্বর ভোলার মেঘনা নদীতে জেলেদের মাছ ধরার ট্রলারে হামলা চালায় ডাকাতদল। এ সময় টাকা, মাছ, জালসহ ৯ জেলেকে অপহরণ করে নিয়ে যায় তারা। পরে অপহৃত জেলেদের মারপিট করে ট্রলারের মালিক ও ভুক্তভোগীদের আত্মীয়-স্বজনদের কাছে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে তারা। এরপরে মুক্তিপণ হিসেবে ২ লাখ ৮ হাজার টাকা জলডাকাতদের

মোবাইলে বিকাশের মাধ্যমে প্রদান করেন ভুক্তভোগীদের পরিবার। পরে ৩ ডিসেম্বর অপহৃত জেলেদের  ভোলা সদরের তুলাতুলি এলাকায় একটি চরে ছেড়ে দেয় ডাকাতদল। এ ঘটনা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে তদন্ত শুরু করে র‌্যাব-৮। তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ডাকাতদের শনাক্ত করার পরে এক টানা ৭২ ঘণ্টার বিশেষ অভিযান চালিয়ে ভোলা সদরের বিভিন্ন এলাকা থেকে তাদের আটক করা হয়। বাকিদেরও আটকের চেষ্টা অব্যাহত রয়েছে বলে জানান এ কর্মকর্তা।

 

কামরুজ্জামান শাহীন/এমকে


মন্তব্য
জেলার খবর